অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৫:২৪ পূর্বাহ্ন, ০২ মে ২০২৪, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
অনেক ত্যাগ স্বীকার করেছি, আরও করতে হবে: মির্জা ফখরুল উপজেলা নির্বাচন: বহিষ্কারের খাতায় বিএনপির আরও ৬৬ নেতা আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার সাবেক মন্ত্রী সুনীল গুপ্ত এর ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন  ফিলিস্তিনিদের ন্যায়বিচারে দৃঢ় থাকার আহ্বান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের

নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি!

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ৫ বার পঠিত

গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে আন্তর্জাতিক ফৌজদারি আদালত ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং আরো কয়েকজন ইসরাইলি রাজনৈতিক ও সামরিক নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করতে পারে। পরোয়ানা জারির খবর শুনে ইসরাইলে ব্যাপক দুশ্চিন্তার সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ইসরাইলি টেলিভিশনের খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।

চ্যানেল ১২ নিউজ জানায়, সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা থেকে রক্ষার জন্য ইসরাইলি প্রধানমন্ত্রীর অফিসে তিন মন্ত্রী, বেশ কয়েকজন সরকারি আইন বিশেষজ্ঞ ‘জরুরি বৈঠক’ করেছেন।
খবরে কোনো সূত্রের উদ্ধৃতি না দিয়েই বলা হয়, অদূর ভবিষ্যতে গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে, এমন ইঙ্গিত পাওয়ার পরই এই সভা আহ্বান করা হয়।

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইল কাটজের অফিস টাইমস অব ইসরাইলকে নিশ্চিত করেছে যে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। ইসরাইলি প্রতিরক্ষা অফিসারদের বিরুদ্ধে সম্ভাব্য পরোয়ানা জারি নিয়ে আলোচনা হয়েছে।

টিভির খবরে বলা হয়, নেতানিয়াহু চলতি সপ্তাহে বিষয়টি ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন এবং জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বায়েরবকের সাথেও আলাপ করে তাদের সহায়তা চেয়েছেন।

টেলিভিশনের খবরে বলা হয়, ইসরাইলি প্রধানমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত বৈঠকে কাটজ, বিচারমন্ত্রী ইয়ারিভ লেভিন, কৌশলগত মন্ত্রী রন ডারমার উপস্থিত ছিলেন। এতে সিদ্ধান্ত নেয়া হয় যে আদালতের দ্বারস্থ হতে হবে এবেং গ্রেফতারি পরোয়ানা প্রতিরোধ করার জন্য ‘কূটনৈতিক প্রভাবশালী ব্যক্তিদের’ সহায়তা নেয়া হবে।

ইসরাইল আশঙ্কা করছে, গাজা উপত্যকায় মানবিক সঙ্কটের কারণে এই গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে। বেশ কয়েকটি দেশ অভিযোগ করেছে, ইসরাইল আন্তর্জাতিক আইন এবং চতুর্থ জেনেভা কনভেনশন লঙ্ঘন করছে।

সূত্র : টাইমস অব ইসরাইল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com