অন্য ভাষায় :
সোমবার, ০৭:৩২ অপরাহ্ন, ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

শুভ জন্মদিন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৭৭ বার পঠিত

ফুটবল বিশ্বে অনন্য এক নাম লিওনেল মেসি। যার ফুটবল শৈলীতে মুগ্ধ গোটা বিশ্ব, সেই লিওনেল মেসির আজ ৩৫তম জন্মদিন। জাতীয় দলের জার্সিতে ট্রফি জয়ের আক্ষেপ ঘুচলেও এখনও ক্ষুধা মেটেনি লিও’র। জাতীয় দলের দীর্ঘ ৩৬ বছরের অপূর্ণতা পূরণে এবার শেষ আর সর্বোচ্চ চেষ্টা করতে চান মেসি।

ক্যারিয়ারে আছে অনেক অর্জন। লিগ শিরোপা থেকে শুরু করে কোপা, আছে ব্যক্তিগত বহু অর্জনও। এর মধ্যেও জীবনে একটা স্বাদ নেয়ার বাকি আছে এই ফুটবল জিনিয়াসের। আর তা হলো মেসির হাতে বিশ্বকাপের ট্রফি। জন্মদিনের শুভেচ্ছার পাশাপাশি চলুন দেখে যাক মেসির ক্যারিয়ারের চড়াই-উতরাই-

২০০৫ সালে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে তার গোলে শিরোপা জেতে আর্জেন্টিনার বয়সভিত্তিক দলটি। ২০০৬ সালে প্রথম বিশ্বকাপ খেলতে নেমেই পেয়েছিলেন গোলের দেখা।

২০০৮ সালে আর্জেন্টিনাকে অলিম্পিকের স্বর্ণ এনে দিতে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। ক্যারিয়ারের শুরুতেই লিওনেল মেসির এমন দাপটে মুগ্ধ গোটা ফুটবল বিশ্ব। কিন্তু সেখানেই যে থমকে যাবে জাতীয় দলের জার্সিতে তার অর্জন তা কে ভেবেছিল? ২০১০ বিশ্বকাপে ম্যারাডোনার সাথে জুটি বেঁধেও সফল হতে পারেননি মেসি। শুরুটা ভালো হলেও কোয়ার্টার ফাইনালে শেষ সব স্বপ্ন।

এর মাঝে টানা ৪ বার ব্যালন ডি অর জিতে নিজেকে আরও পরিপক্ব করে তোলেন লিও। বার্সেলোনার জার্সিতে একের পর এক সাফল্য যেনো চুমু খাচ্ছিল ছোট জাদুকরের পায়ে। এরপর ঘুরে ফিরে আবার এলো বিশ্বকাপ। ফর্মের তুঙ্গে থাকা মেসি, এবার সব বাধা টপকে দলকে নিয়ে গেছিলেন শিরোপার একদম কাছে। কিন্তু ফাইনালে জার্মানির কাছে আবারও হতাশা নিয়ে ফেরা।

বিশ্বকাপ হাতছাড়া হবার পর কোপা আমেরিকার টানা দুই শিরোপা হাতছাড়া হওয়ায় অনেকটাই ভেঙ্গে পড়েন এলএম টেন। ক্লাবের জন্যই মেসি, জাতীয় দলের জন্য না, এমন দুয়োধ্বনিতে ভেঙ্গে পড়েন খোদ মেসিই। অবসরের ঘোষণা দেন জাতীয় দলের জার্সিতে। কিন্তু ফুটবলকে যিনি এতো দিয়েছেন, তাকে ফুটবল কিছু দেবে না তা কি হয়। কারণ ৫ ব্যালন ডি অর নাকি একটা বিশ্বকাপ এমন প্রশ্নে মেসি চেয়েছিলেন বিশ্বকাপটাই।

২০১৮ বিশ্বকাপে যখন বাছাই পর্বেই বাতিল হবার পথে আর্জেন্টিনা, তখন অবসর ভেঙ্গে ফিরে এসে দেখিয়েছেন তার জাদু। বাছাই পর্ব উতরে মূল পর্বের খেললেও ফুটবলের সর্বোচ্চ আসরের চাপটাই যেনো নিতে পারছিলেন না। পরের বছরের কোপা আমেরিকায় আবারও ব্যর্থ হলে শূন্য হাতে তার বিদায় যেনো নিয়তি হয়ে দাঁড়ায়। কিন্তু শেষ পর্যন্ত ২০২১ সালে ১৬ বছর পর জাতীয় দলের হয়ে তার শিরোপা জয়ের আক্ষেপ মেটে। কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপাটা যেনো তারই প্রাপ্ত ছিল।

এবার বিশ্বকাপে মেসির শেষ অর্জনটা দেখতে চান তার ভক্তরা। ৩৫তম জন্মদিনে তাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলের চাওয়া বিশ্বের সেরা ট্রফিটি উঠুক লিও’র হাতে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com