অন্য ভাষায় :
শনিবার, ০৭:০৬ পূর্বাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

শাহবাজ-ইমরান-জারদারি : কার সম্পত্তি কত

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৬৭ বার পঠিত

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) বুধবার দেশটির পার্লামেন্ট সদস্যদের সম্পদের হিসাব প্রকাশ করেছে। ২০২১ সালে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির সম্পত্তির তালিকাও রয়েছে এতে।

ইসিপির হিসাব অনুযায়ী, শাহবাজ শরিফের সম্পত্তির পরিমাণ ২৪৬ মিলিয়ন রুপি আর লন্ডনে তার সম্পত্তির পরিমাণ ১৩০ মিলিয়ন রুপি। এতে বলা হয়, প্রধানমন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টে দুই মিলিয়ন রুপি রয়েছে। তবে প্রধানমন্ত্রীর লন্ডন অ্যাকাউন্ট ফাঁকা। তিনি তার ছেলে সুলেমান শাহবাজের কাছ থেকে ৬৩.৯ মিলিয়ন রুপি ঋণ নিয়েছেন।

ইসিপির নথিতে দেখা যাচ্ছে, সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সম্পত্তির পরিমাণ ১৪২.১ মিলিযন ডলার। তিনি জামান পার্ক, মিয়ানওয়ালি ও বাক্কারে কয়েকটি বাড়ির মালিক। তিনি বনি গালায় উপহার হিসেবে ৩০০ কানাল (১ কানালে ৬০৫ গজ) জমির একটি বাড়ি পেয়েছেন। বাড়িটি নির্মাণে ব্যয় হয়েছে ১১.৪ মিলিয়ন রুপি। আর জামান পার্কের বাড়ি নির্মাণে ব্যয় হয়েছে ৪৮.৬ মিলিয়ন রুপি।

এছাড়া ইমরান কান ইসলামাবাদের গ্র্যান্ড হায়াতে দুটি অ্যাপার্টমেন্টের জন্য ১১.৯ মিলিয়ন ডলার আগাম দিয়েছেন। তার স্ত্রী ও সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবির পাকপত্তনে ৫২ কানাল জমি রয়েছে। এছাড়া পির ঘানিতে ৩৭৮ কানাল জমি, ওকারায় ২৬৭ কানাল জমি আছে তার।

পিপিপির কো-চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির সম্পত্তির পরিমাণ ৭১৪.২ মিলিয়ন ডলার। তিনি পাকিস্তানে ২০টি সম্পত্তির মালিক। তার ১৬.৬ মিলিয়ন রুপির অস্ত্র এবং ছয়টি গাড়ি আছে। পাকিস্তানের বাইরে তার কোনো সম্পত্তি নেই।

পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো-জারদারির সম্পত্তির পরিমাণ ৬০০ মিলিয়ন রুপি। পাকিস্তানে তার ১৯টি সম্পত্তি রয়েছে। তার ৯টি ব্যাংক অ্যাকাউন্টের প্রতিটিতে ৬৬.৮ মিলিয়ন ডলার করে আছে। বিলাওয়ালের কাছে ১৫০ তোলা স্বর্ণ ও সাতটি ঘড়ি আছে। তিনি দুবাইতে বিনিয়োগ করেছেন। সেখানে তার দুটি বাংলো আছে- একটি উপহার হিসেবে পাওয়া, আরেকটি উত্তরাধিকার সূত্রে পাওয়া।
সূত্র : জিও নিউজ ও দি নিউজ ইন্টারন্যাশনাল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com