অন্য ভাষায় :
শনিবার, ০৯:৫৫ পূর্বাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

মণিপুরে ভয়াবহ ধসে মৃতের সংখ্যা বেড়ে ৮১, এখনো নিখোঁজ বহু

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৮২ বার পঠিত

ভয়াবহ ধসে বিপর্যস্ত ভারতের মণিপুর। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১। এখনো নিখোঁজ অনেকেই। রাজ্যের ইতিহাসে এই প্রাকৃতিক দুর্যোগ সবচেয়ে ভয়ঙ্কর বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিং।

তিনি জানিয়েছেন, পরিস্থিতি এতটাই জটিল যে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালিয়েও সব লাশ উদ্ধার করতে এখনো দুই থেকে তিন দিন সময় লাগবে।

ভারতের সংবাদ সংস্থা এএনআইকে মণিপুরের মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের ইতিহাসে ননের এই ভূমিধস সবচেয়ে ভয়ঙ্কর ঘটনা। এই বিপর্যয়ে আমরা ৮১ জনকে হারিয়েছি। তার মধ্যে রয়েছেন টেরিটোরিয়াল আর্মির ১৮ জওয়ান। এখনো ধসের ফলে আটকে আছেন ৫৫ জন। সব লাশ উদ্ধার করতে এখনো দুই থেকে তিন দিন সময় লাগবে।

তিনি আরো বলেন, উদ্ধারকাজে মদত দিতে বিপর্যয় মোকাবেলা বাহিনী ও সেনা পাঠিয়েছে কেন্দ্র। ঘটনাস্থলে প্রচুর কাদা থাকায় গাড়ি চলাচল খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। তাই উদ্ধারকাজ সম্পূর্ণ হতে কিছুটা সময় লাগবে।

উল্লেখ্য, বুধবার রাতে ধস নামে টুপুল স্টেশনের কাছে ভারতীয় সেনার ১০৭ টেরিটোরিয়াল আর্মির ক্যাম্পে।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মৃতদের মধ্যে অনেকেই সেনা সদস্য। তারা এলাকার গুরুত্বপূর্ণ রেললাইন নির্মাণকাজ পাহারায় ছিলেন। ঘটনার পরেই উদ্ধারকাজে শুরু হয়ে যায়। সেনা, রেল কর্তৃপক্ষের সাথে উদ্ধারকাজে লেগে পড়েন বিপর্যয় মোকাবেো বাহিনীর সদস্যরা।
সূত্র : সংবাদ প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com