অন্য ভাষায় :
বুধবার, ০৮:০৬ পূর্বাহ্ন, ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ব্যাটিংয়ে সেরা তামিম, বোলিংয়ে সাকিব

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৪৭ বার পঠিত

শনিবার মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ আয়ারল্যান্ড। প্রায় ৪ বছর পর দেখা হচ্ছে দুই দলের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগামীকাল মুখোমুখি হবে তারা। আইরিশরা সর্বশেষ বাংলাদেশে খেলে গিয়েছিল ২০১১ বিশ্বকাপে। এরপর আর বাংলাদেশে আসা হয়নি তাদের। অবশ্য বাংলাদেশের মাটিতে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছিল তারা ২০০৮ সালে।

বাংলাদেশের মাটিতে খেলা না হলেও মাঝের সময়ে আয়ারল্যান্ডের সাথে বেশ কয়েকবার মুখোমুখি হয়েছে টাইগাররা। বেশিরভাগ সময়েই ত্রিদেশীয় সিরিজে। তবে শেষ চার দেখায় বাংলাদেশকে হারাতে পারেনি তারা, সব মিলিয়ে ১০ ওয়ানডে খেলে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয় সাতটি ম্যাচেই, দুটো জেতে আয়ারল্যান্ড; একটি পরিত্যাক্ত।

এবার দেখে নেয়া যাক দুই দলের লড়াইয়ের দলীয় ব্যক্তিগত কিছু পরিসংখ্যান—

সর্বোচ্চ রান : তামিম ইকবাল।
দুই দলের দেখায় সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় সবার ওপরে আছেন তামিম ইকবাল। ১০ ইনিংসে ব্যাট করে ৫৬.৪৪ গড়ে তামিম করেছেন ৫০৮ রান। আছে এক শতক ও তিনটা অর্ধশতক। তিনি ছাড়া সেরা পাঁচে একমাত্র বাংলাদেশী হিসেবে আছেন শাহরিয়ার নাফিস, ২১১ রান।

সর্বোচ্চ উইকেট
সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সবার ওপরে আছেন সাকিব আল হাসান। ৯ গড়ে ৪.২৪ ইকোনমিতে বিশ্বসেরা অলরাউন্ডার নিয়েছেন ১২টি উইকেট। সেরা পাঁচে ৯ উইকেট নিয়ে মাশরাফি বিন মুর্তজা ও ৮ উইকেট শিকার করে আছেন শফিউল ইসলাম।

সর্বোচ্চ দলীয় রান
দুই দলের মুখোমুখি লড়াই এক ইনিংসে সর্বোচ্চ দলীয় রান বাংলাদেশেরই, ২০১৯ সালের ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ৪ উইকেটে ২৯৪ রান করে।

সর্বনিম্ন দলীয় রান
সর্বনিম্ন দলীয় সংগ্রহ আয়ারল্যান্ডের, ২০০৮ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাত্র ১৬২ রানে অলআউট হয় আইরিশরা। দুই দলের মুখোমুখি দেখাতে এইটাই সর্বনিম্ন দলীয় স্কোর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com