অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০২:৪৩ অপরাহ্ন, ১৮ এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ড. আনোয়ার জাহিদের নতুন কবিতার বই – The Divine Mercy (ঐশ্বরিক রহমত)

দিদার সরদার (হংকং):
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭০ বার পঠিত
খুব সম্প্রতি অধ্যাপক ড. আনোয়ার জাহিদ দা ডিভাইন নামে একটি কবিতার বই প্রকাশ করেছেন করুণা। কোরআনের থিমের উপর ভিত্তি করে বইটি এখন ফেব্রুয়ারী বইমেলায় পাওয়া যাচ্ছে, ঢাকা। এটি www.rokomari.com এ পাওয়া যাচ্ছে। এখানে, একটি খুব সংক্ষিপ্ত ভূমিকা বইটি নীচে দেওয়া হল:
আল-কুরআন হল সর্বশেষ নবী মুহাম্মাদের কাছে অবতীর্ণ পথপ্রদর্শক সর্বশেষ গ্রন্থ (তার উপর শান্তি বর্ষিত হোক). তিনি ছিলেন সমগ্র মানবজাতির পথপ্রদর্শক অথচ কুরআন তাদের জন্য নির্দেশনা। এই বাস্তবতার পরিপ্রেক্ষিতে, কুরআনের জ্ঞান সর্বাধিক হওয়া উচিত প্রত্যেকের জন্য গুরুত্ব। এই জ্ঞান তাদের সাথে পরিচয় করিয়ে দেবে, অন্যভাবে, তাদের সাথে স্রষ্টা, তাঁর গুণাবলী, তাঁর লক্ষণ এবং মহাবিশ্বের শাসন ব্যবস্থা, তাঁর নবীগণ, তাদের মিশন ও
অতীতের মানুষের ইতিহাস, জীবনের উদ্দেশ্য পরকালের বাস্তবতা, এবং ইহকাল এবং পরকালের সাফল্যের জন্য জীবনবিধি। যাইহোক, সাধারণভাবে, দুর্ভাগ্যবশত মানুষ, এমনকি একটি বৃহৎ সংখ্যাগরিষ্ঠ মুসলমানও তা করে না কুরআনের প্রয়োজনীয় জ্ঞান আছে। ফলে তারা এ থেকে দূরে কুরআনের জীবন পদ্ধতি, যেখানে কুরআনের জ্ঞানভিত্তিক জীবন তাদের শান্তি দিতে পারে, উভয় জগতে সুখ এবং সাফল্য।
উপরোক্ত সত্যের উপলব্ধি আমাকে এই বইয়ে বিভিন্ন নির্বাচিত বিষয় উপস্থাপন করতে অনুপ্রাণিত করে একটি সংক্ষিপ্ত এবং কাব্যিক উপায়ে পবিত্র কোরআনের থিম এবং বার্তা। এটি তৈরি হতে পারে পাঠকদের অনুপ্রাণিত করে কুরআনের জ্ঞান আরো অর্জন করতে এবং এর মাধ্যমে নিজেদেরকে আলোকিত করুন, যা তাদেরকে কুরআনী জীবনযাপনের দিকে নিয়ে যেতে পারে।
লেখকের একটি খুব সংক্ষিপ্ত প্রোফাইল:
অধ্যাপক ড. আনোয়ার জাহিদ একজন আইন বিজ্ঞানী। তিনি আইনের ক্ষেত্রগুলিতে পড়াশোনা করেন এবং লেখেন এবং শরীয়াহ। আন্তর্জাতিকভাবে প্রশংসিত জার্নালে তার অনেক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। প্রফেসর জাহিদ ইউনিভার্সিটি অব ম্যানচেস্টার (ইংল্যান্ড) থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।
ডালহৌসি বিশ্ববিদ্যালয় (কানাডা) থেকে এলএলএম এবং বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (সম্মান) ও এল.এল.এম ঢাকার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেছেন।
ইস্টার্ন ইউনিভার্সিটি (ঢাকা)। প্রফেসর জাহিদ একটি সম্মানজনক উল্লেখের প্রাপক স্বীকৃতিস্বরূপ বাংলাদেশের একটি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শুধিজন থেকে পুরস্কার আইনি শিক্ষায় তার অবদান। তিনি ইস্টার্ন ইউনিভার্সিটির আইন অনুষদের ডিন ছিলেন। এখন, তিনি অবস্থান করছেন কানাডা ছুটিতে এবং প্রকৃতি বিজ্ঞান গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র পরিবেশন করছে (NSRIC), টরন্টো, একজন ভাইস প্রেসিডেন্ট হিসেবে।
তথ্য সংগ্রহঃ
দিদার সরদার – হংকং
প্রকাশক ও সম্পাদক
সময়ের কণ্ঠধ্বনি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com