অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০২:৪২ অপরাহ্ন, ১৮ এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

গৌরনদী প্রেসক্লাবের সভাপতি আহছান উল্লাহ, সম্পাদক সঞ্জয় পাল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ১৪৮ বার পঠিত

সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিকতার দীর্ঘ ৪১ বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক বরিশালের ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ৪১তম বার্ষিক সাধারন সভা ও ২০২২ সালের কার্যকরী পরিষদের নির্বাচন গতকাল শুক্রবার বিকেলে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচনে সভাপতি পদে মোঃ আহছান উল্লাহ (দৈনিক কালের কন্ঠ) ও সাধারন সম্পাদক পদে সঞ্জয় কুমার পাল (দৈনিক ভোরের কাগজ) বিনা প্রতিদ্বন্দিতায়নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি-এস.এম জুলফিকার (দৈনিক আমাদের সময়), উত্তম দাস (দৈনিক আমাদের অর্থনীতি)কোষাধ্যক্ষ- আমিনা আকতার সোমা (দৈনিক সময়ের আলো)।

বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের বিদায়ী সভাপতি দৈনিক সংবাদ প্রতিদিন এর প্রতিনিধি বিশ্বজিত সরকার বিপ্লব এর সভাপতিত্বে ওইদিন সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ে ক্লাবের ৪১তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সাধারন সভায় প্রেসক্লাবের বিদায়ী সাধারন সম্পাদক দৈনিক মানবজমিন এর প্রতিনিধি এম. আলম ক্লাবের বিগত ২০২১ সালের আয়-ব্যায়ের বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

জানাগেছে, গত ৭ ডিসেম্বর প্রেসক্লাব কার্যকরী পরিষদের নিয়মিত মাসিক সভায় ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের ২০২২ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষ্যে বার্ষিক সাধারন সভা ও নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল শুক্রবার সকাল ১০টায় অনুষ্ঠিত প্রথম অধিবেশনে প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ক্লাবের বিগত এক বছরের আয়-ব্যায়ের হিসেব উপস্থাপন ও অনুমোদন করা হয়। সাধারন সভা শেষে ওইদিন বিকেল ৩টায় অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশন। ওই অধিবেশনে প্রেসক্লাবের ২০২২ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন অনুষ্ঠানে সহ-সম্পাদক পদ ছাড়া ঐতিহ্যবাহী গৌরনদী প্রেসক্লাবের বাকি ৪টি পদে ২০২২ সালের জন্য ৫সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত করা হয়।

কর্মকর্তাগন সভাপতি পদে মোঃ আহছান উল্লাহ (দৈনিক কালের কন্ঠ) ও সাধারন সম্পাদক পদে সঞ্জয় কুমার পাল (দৈনিক ভোরের কাগজ) হলেন-সভাপতি-সহ-সভাপতি-এস.এম জুলফিকার (দৈনিক আমাদের সময়), প্রেসক্লাবের গঠনতন্ত্রের ধারা লঙ্ঘন করে সহ-সাধারন সম্পাদক পদে একজন প্রার্থী হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। পরে ওই পদে-উত্তম দাস (দৈনিক আমাদের অর্থনীতি)কে কো-অপ্ট করা হয়। কোষাধ্যক্ষ- আমিনা আকতার সোমা (দৈনিক সময়ের আলো)।

উল্লেখ্য, গৌরনদী প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক প্রতি বছরের ৩১ ডিসেম্বর ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের বার্ষিক সাধারন সভা ও কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সদস্য অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দগনকে আনুষ্ঠানিক ভাবে শপথ বাক্য পাঠ করান। দীর্ঘ ৪১বছরের বর্নাঢ্য ঐতিহ্যের ধারক এ প্রেসক্লাবের সভাপতি, সাধারন সম্পাদকসহ নবনির্বাচিত কর্মকর্তাদেরকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় বিভিন্ন রাজনীবিদ, সুশীল সমাজ, মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com