অন্য ভাষায় :
রবিবার, ০৫:৪৮ অপরাহ্ন, ২৩ জুন ২০২৪, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ক্ষমতায় থাকতে সরকার দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে: মির্জা ফখরুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৬৭ বার পঠিত

ক্ষমতায় টিকে থাকতে সরকার দেশে ‘ত্রাসের রাজত্ব’ কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবাষির্কীতে তার কবরে ফুল দেয়ার পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে রাজধানীর শেরে-বাংলা নগরে জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা। ১৯৮১ সালের আজকের এ দিনে চট্টগ্রামে বিপথগামী কয়েকজন সেনাসদস্যের গুলিতে নিহত হন তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সকাল ১১টায় স্থায়ী কমিটির কয়েকজন সদস্যকে সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতার কবরে ফুল দেন বিএনপি মহাসচিব। শ্রদ্ধা জানায় সহযোগী সংগঠনগুলোও। করা হয় মোনাজাত।

এ সময় ফখরুল বলেন, নির্যাতন আর মামলা দিয়ে আন্দোলন দমন করা যাবে না। নির্বাচনের সময় যত কাছাকাছি আসবে আন্দোলনও ততই বেগবান করা হবে।

বাংলাদেশে নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না বলে হুশিয়ারী দিয়ে আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ফখরুল বলেন, নেতা-কর্মীদের নামে মামলার সংখ্যা বাড়াতে না চাইলে এখনই রুখে দাঁড়াতে হবে। রাজপথে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফেরাতে হবে।

তিনি আবারও বলেন, এই সরকারের অধীনে কোনো জাতীয় নির্বাচন হতে দেয়া হবে না। তাদের অবিলম্বে পদত্যাগ করে নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের অধীনে ক্ষমতা দিতে হবে।

এরপর সেই সরকার যে নির্বাচন কমিশন গঠন করবে, তাদের অধীনে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও যোগ করেন বিএনপি মহাসচিব।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com