অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ১০:১১ পূর্বাহ্ন, ২০ জুন ২০২৪, ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

এমআরটি পাশ নিতে মেট্রোরেল স্টেশনে ভিড়

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১ জানুয়ারি, ২০২৩
  • ৭৫ বার পঠিত

মেট্রোরেলে চড়তে টিকিট কাটার ভোগান্তি থেকে রেহাই পেতে এমআরটি (ম্যাস র‌্যাপিড ট্রানজিট) পাশ নিতে শনিবার দিয়াবাড়িতে মেট্রোরেলের প্রধান স্টেশনে মানুষের ভিড় দেখা গেছে। তবে আবেদন ফরম জমা দেওয়ার সময়সূচি না জানায় অনেকেই ভোগান্তির শিকার হন। এদিনও শীত উপেক্ষা করে মেট্রোরেলে চড়তে আসেন অনেকে। কেউ কেউ প্রয়োজনে এলেও বেশির ভাগই শুধু ভ্রমণের উদ্দেশে আসেন। এদিকে মেট্রোরেল চালু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন জানিয়ে রংপুরে সাইকেল র‌্যালি করেছে জেলা ছাত্রলীগ। ব্যুরো ও প্রতিনিধির খবর-

তুরাগ (ঢাকা) : দিয়াবাড়িতে বিকালে মেট্রোরেলের ১নং স্টেশন ঘুরে দেখা যায়, নির্ধারিত ফরম পূরণ করে তা জমা দেওয়ার জন্য স্টেশনের গেটে লাইনে দাঁড়িয়ে আছেন শতাধিক মানুষ। ভেতরে গিয়ে আবেদন ফরম জমা দিয়ে এমআরটি কার্ড সংগ্রহ করতে চান তারা। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সদস্যরা কিছুক্ষণ পর পর নির্দিষ্টসংখ্যক প্রার্থীকে ভেতরে নিয়ে যাচ্ছিলেন। তবে আবেদন জমা দেওয়ার নির্ধারিত সময় না জানায় অনেকেই ভোগান্তিতে পড়েন। ফেরদাউস নামে একজন বলেন, দুপুর ১২টায় এসেছি। উনারা গেট খুলেছে ৩টার দিকে। এতক্ষণ বাইরেই দাঁড়িয়ে ছিলাম। এমআরটি পাসের সুবিধার কথা জানিয়ে আরেফিন নামে এক সেবাকাঙ্ক্ষী যুগান্তরকে জানান, এমআরটি পাশটি পেয়ে গেলে প্রতিদিন আর টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হবে না। সরাসরি মেশিনে কার্ড পাঞ্চ করে ট্রেনে ওঠা যাবে। মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনসংশ্লিষ্টরা জানান, প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীরা এমআরটি পাসের ফরম সংগ্রহ করতে পারবেন।

শেকৃবি : সকালে আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, লাইনে দাঁড়িয়ে আছেন অনেক যাত্রী। শ্যামলী থেকে আসা রাজ্জাক বলেন, শুক্রবার এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও ফিরে যেতে হয়েছিল, তাই আজ (শনিবার) এসে টিকিট কিনলাম। দুদিনের কষ্ট আজ স্বার্থক হয়েছে। ছেলে ও ছোট মেয়েকে নিয়ে আসা রূপন্তি বলেন, ছোট মেয়েটা মেট্রোরেলে ওঠার জন্য বায়না ধরেছিল। তাই আসলাম।

রংপুর : দুপুরে সাইকেল র‌্যালি জেলা ছাত্রলীগ কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে আবার জেলা ছাত্রলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ৪ শতাধিক নেতাকর্মী অংশ নেন। র‌্যালি শেষে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল বলেন, বাংলাদেশে এই প্রথম মেট্রোরেল চালু হলো। তাই জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জেলা ছাত্রলীগের উদ্যোগে আমাদের এই সাইকেল র‌্যালি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com