অন্য ভাষায় :
শনিবার, ০৩:২০ পূর্বাহ্ন, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

ইরানে ৬ মাত্রার ভূমিকম্পে ৫ জন নিহত

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৭১ বার পঠিত

ইরানের দক্ষিণ অঞ্চলে শনিবার ভোরে ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে পাঁচজন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা (আইআরএনএ) এ কথা জানায়।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা বলেছে, হরমোজান প্রদেশের পোর্টসিটি বন্দর আব্বাস থেকে ১০০ কিলোমিটার (৬০ মাইল) দক্ষিণ-পশ্চিমে ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে।

ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছে সায়েহ খোশ গ্রামে পাঁচজন নিহত হয়েছেন, গ্রাম ইসলামিক কাউন্সিলের একজন সদস্যের বরাত দিয়ে ইরনা জানায়, ধ্বংসস্তুপের নিচ থেকে তিনজনের লাশ বের করা হয়েছে।

৫.৭ মাত্রার কম্পনের মাত্র এক মিনিট পরেই ৬ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। গত নভেম্বরে হরমোজান প্রদেশে ৬.৪ এবং ৬.৩ মাত্রার পরপর দুটি ভূমিকম্পে একজন নিহত হন।

ইরান বেশ কয়েকটি টেকটোনিক প্লেটের প্রান্তে অবস্থিত এবং বিভিন্ন ফল্ট লাইন অতিক্রম করায় দেশটি ভূমিকম্প প্রবণ এলাকায় পরিণত হয়েছে।

ইরানে ১৯৯০ সালে সবচেয়ে মারাত্মক ৭.৪ মাত্রার ভূমিকম্প আঘাত হানে, এতে ৪০ হাজার মানুষ মারা যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com