অন্য ভাষায় :
শুক্রবার, ০৭:০৭ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

‌‘আ.লীগ-বিএনপি সমঝোতা করে নতুন ব্যবস্থায় নির্বাচনে এলে আপত্তি নেই’

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ৭২ বার পঠিত

আওয়ামী লীগ ও বিএনপি সমঝোতা করে নতুন কোনো ব্যবস্থায় নির্বাচনে আসলে তাতে নির্বাচন কমিশনের (ইসি) কোনো আপত্তি নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসলামী ফ্রন্টের সঙ্গে সংলাপে তিনি এ কথা জানান।

সিইসি বলেন, বিএনপি যদি আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করে নতুন কোনো ব্যবস্থায় নির্বাচনে আসে তাতে ইসির কোনো আপত্তি থাকতে পারে না। আমরা চাই গ্রহণযোগ্য নির্বাচন। অনুকূল পরিবেশ ও সমতল ভিত্তি তৈরি করতে চাই। একটি জবাবদিহিমূলক দায়িত্বশীল সংসদ দরকার।

কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, দায়িত্ব থেকে বিতাড়িত করতে হবে না। দায়িত্ব ছেড়ে দিয়ে পথ সুগম করে দেবো। যেকোনো উপায়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অপরিহার্য।

আগামী দ্বাদশ নির্বাচন কেমন হবে তা নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন। সোমবার সংলাপের দ্বিতীয় দিনে সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সঙ্গে আলোচনা শুরু হয়।

ইসলামী ফ্রন্টের ১১ সদস্যের একটি প্রতিনিধি দল আজ ইসিতে ১০টি প্রস্তাব তুলে ধরেন। এ সময় প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও চার কমিশনার উপস্থিত ছিলেন।

নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছে ইসি। গতকাল রোববার থেকে শুরু হওয়া সংলাপ ৩১ জুলাই পর্যন্ত চলবে। সংলাপে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সঙ্গে ২ ঘণ্টা করে এবং অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে এক ঘণ্টা করে বৈঠক করবে ইসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com