অন্য ভাষায় :
রবিবার, ০৪:৪০ অপরাহ্ন, ২৩ জুন ২০২৪, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

অবশেষে জমিসহ চাকরি পাচ্ছেন আসপিয়া

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১০৮ বার পঠিত

অবশেষে প্রধানমন্ত্রীর নির্দেশে জমিসহ চাকরি মিলছে আসপিয়া ইসলাম কাজলের।

পুলিশে নিয়োগ পরীক্ষায় পঞ্চম হয়েও জমি না থাকার কারণে চাকরি হচ্ছে না বরিশালের মেয়ে আসপিয়া ইসলাম কাজলের। পরীক্ষায় পঞ্চম হয়ে চাকরিতে যোগ দেওয়ার আশায় দিন গুনছিল আসপিয়া। দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত বামা-মাও খুশিতে আত্মহারা- এই বুঝি অভাবের দিন ঘুচলো। কিন্তু আসপিয়া হঠাৎই জানতে পারেন, জমি না থাকার কারণে তার চাকরি শেষমেশ হচ্ছে না। হতাশ হয়ে বসে পড়লেন পুলিশ লাইনসের গেটে। বসে পড়ার সেই ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল। মুহূর্তেই নিন্দার ঝড়। এটা কখনোই মেনে নেওয়া যায় না, সমালোচনা তুঙ্গে। বিষয়টি নিয়ে যখন সোচ্চার নেটিজেনরা, তখন প্রধানমন্ত্রীর নির্দেশে আসপিয়ার স্থায়ী ঠিকানা গড়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার।

জেলা প্রশাসক বলেন, ‘ভূমিহীন এবং গৃহহীনদের ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী। সেই প্রকল্পে আসপিয়া নিজের একটি ঘর প্রাপ্য। আগামী প্রকল্পের অর্থ বরাদ্দ হবে শিগগিরই। ওই ধাপে আমরা একটি ঘর তাকে (আসপিয়া) উপহার দেব।’

এ বিষয়ে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বলেন, আসপিয়ার বিষয়টি নিয়ে জেলা প্রশাসক স্যার আমাকে নির্দেশ দিয়েছেন। যাতে দ্রুত ভূমিহীন এই পরিবারকে জমি ও ঘর প্রদানের ব্যবস্থা করা হয়। আমি সকালে আসপিয়াকে কার্যালয়ে ডেকে বিস্তারিত জানিয়েছি।

বকুল চন্দ্র কবিরাজ আরও বলেন, বিকালে আসপিয়াকে নিয়ে খাসজমি দেখতে যাব। জমি পছন্দ হলেই দ্রুত হস্তান্তরের প্রক্রিয়া শুরু করা হবে।

এ বিষয়ে বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ কমিটির সভাপতি জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, ‘আসপিয়ার নিয়োগ বাতিল করা হয়নি। আবেদনে তার স্থায়ী ঠিকানা ভুল উল্লেখ ছিল। বিষয়টি ভেরিফিকেশনে উঠে আসে। এমনটা বলা হয়নি, তার চাকরি হবে না। আসপিয়া যেন নিয়োগবঞ্চিত না হন, সেজন্য করণীয় সম্পর্কে ভাবা হচ্ছে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com