বৃহস্পতিবার, ০৭:২৪ পূর্বাহ্ন, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল-সিগারেট যে ১২ নির্দেশনা দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল কাদের আসেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল পিআইবির মহাপরিচালক হলেন ফারুক ওয়াসিফ চাকরির বয়সসীমা ৩৫ চান প্রশাসন ক্যাডাররা, জনপ্রশাসনকে জানাল মন্ত্রিপরিষদ বিভাগ বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন দুই এমপি ফ্যাসিবাদে জড়িত কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের আইনের আওতায় আনা হবে গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতার সুফল পাবে জনগণ : স্বরাষ্ট্র উপদেষ্টা আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল

২০২৩ সালের শেষ বা জানুয়ারির শুরুতে জাতীয় নির্বাচন

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৭২ বার পঠিত

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদের রোডম্যাপ বা কর্মপরিকল্পনা ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অডিটরিয়ামে রোডম্যাপ ঘোষণা করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান।

এ সময় অন্য নির্বাচন কমিশনার এবং কমিশন সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে অসুস্থ থাকায় এদিন আসতে পারেননি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ইসি আহসান হাবিব জানান, দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে ২০২৩ সালের নভেম্বরে তফসিল ঘোষণা করা হবে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ওই বছরের ডিসেম্বরের শেষে অথবা ২০২৪ এ জানুয়ারির প্রথমে।

তিনি বলেন, আমরা কিছুটা আস্থা ঘাটতির মধ্যে আছি। তবে আমরা আমাদের কর্মকাণ্ডের কারণে আস্থা কিছুটা অর্জন করতে পেরেছি। ব্যতিক্রমী নির্বাচনধর্মী না হলেও আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।এদিকে এই রোডম্যাপ সংশোধনের সুযোগ আছে জানিয়ে ইসি রাশেদা সুলতানা বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু হলে ক্রেডিট রাজনৈতিক দল, ভোটার সবার।

নির্বাচন কমিশনার আলমগীর বলেন, সংবিধানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এমন সুপারিশ গ্রহণ করা হয়নি। এই রোডম্যাপ বাস্তবায়ন করা গেলে আগামী নির্বাচন সুষ্ঠু হবে।

তিনি বলেন, আমাদের ওপর একটি দলের আস্থা নেই। ইসি মনে করে, কাজের মাধ্যমে তাদের আস্থাভাজন হবে। তিনি জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে অন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও সহযোগিতা করবে। তিনি যোগ করেন, সরকারের যেই থাকুক আমরা দায়িত্ব পালন করেই যাবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com