রবিবার, ০২:২৫ পূর্বাহ্ন, ২৭ অক্টোবর ২০২৪, ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

‘সরকার পতনের আন্দোলন ভিন্নখাতে নিতে ড. ইউনূসকে সামনে আনা হয়েছে’

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯ বার পঠিত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের (বিএনপির) প্রধান যে ইস্যু সরকারের পদত্যাগ ও পরিবর্তন, সেটাকে ভিন্নখাতে নেওয়ার জন্য ড. ইউনূসের ইস্যু সামনে নিয়ে আসা হচ্ছে। এটা এখন জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়াতেও প্রাধান্য পাচ্ছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পান্থপথে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য রক্তদান কর্মসূচির অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ড. ইউনূস ব্যক্তিগত প্রতিহিংসার শিকার। তার দ্রুত বিচারের বিষয়টা এই মুহূর্তে সামনে নিয়ে আসা ইটস আ ডাইভার্সান অব দ্য মেইন ইস্যু। আমাদের প্রধান যে ইস্যু, সরকার পরিবর্তনের আন্দোলন সেটা ভিন্ন দিকে নেওয়ার জন্য ড. ইউনূসের ইস্যুকে সামনে নিয়ে এসেছে। বিষয়টি এখন জাতীয় এবং আন্তর্জাতিক মিডিয়াতেও প্রাধান্য পাচ্ছে। তাদের (সরকারের) যে লক্ষ্য ছিল যে, এটাকে ডাইভার্ট করবে, কিছুটা হলেও তারা সেটা পেরেছে।

ফখরুল বলেন, আমি মনে করি, ড. ইউনূসের ইস্যু কোনো বিচ্ছিন্ন ব্যাপার নয়। অধিকারের কর্মী আদিলুর রহমান, আগামীতে তার রায় হবে। আমি জানি না রায় কী আসবে, এটা বুঝতে পারি, তারা যেন সত্য কথা বলতে না পারে, তারা যেন মানুষের অধিকার নিয়ে কথা বলতে না পারে, সেজন্য তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। তাদের সাজা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, একইভাবে আপনারা দেখেছেন, ড. ইউনূসের পক্ষে কথা বলায় ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করা হচ্ছে। এ রকম একটা রাষ্ট্র, যে রাষ্ট্রে সত্য কথা বলার কোনো উপায় নেই, যে রাষ্ট্রে মানুষের নিরাপত্তার কোনো ব্যবস্থা নেই, যে রাষ্ট্রে মানুষের ন্যায় বিচার পাওয়ার কোনো ব্যবস্থা নেই, সেই রাষ্ট্র অবশ্যই ভেঙে পড়ছে। অবিলম্বের এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে না পারলে পরিস্থিতি খুব কঠিন হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com