রবিবার, ১০:৩৬ পূর্বাহ্ন, ২৭ অক্টোবর ২০২৪, ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

সরকারের মনুষ্যত্ব লোপ পেয়েছে : রিজভী

সময়ের কণ্ঠধ্বনি
  • আপডেট টাইম : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৩০ বার পঠিত

সরকারের মনুষ্যত্ব লোপ পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিলের পূর্বে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মানুষ হচ্ছে সকল প্রাণীর শ্রেষ্ঠ আশরাফুল মাখলুকাত। কিন্তু শেখ হাসিনা কি আশরাফুল মাখলুকাতের মধ্যে পড়েন না? তিনিও একজন নারী! অথচ নির্বাচনে বারবার জয়ী হয়ে প্রধানমন্ত্রী হওয়া অন্য একজন নারীকে নিয়ে, তার অসুস্থতা নিয়ে যেরকম বিদ্রুপ কথাবার্তা তিনি বলছেন, কথা শুনে মনে হচ্ছে উনার মনুষ্যত্ব লোপ পেয়ে গেছে। উনি ওনার পরিবার ছাড়া বাংলাদেশের জনগণ, দেশের গণতন্ত্র এগুলো উনার দরকার নেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, শেখ হাসিনা বাংলাদেশের সভ্যতা কৃষ্টি-কালচার সব ধ্বংস করেছে। তিনি মনে করেন তিনি এবং তার দলের নেতাকর্মীরা ছাড়া আর কেউ থাকবে না। তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে বলেছেন ‘যে গুরুতর অসুস্থ কখন মরে যায় এটা নিয়ে এত কান্নাকাটির কি আছে? এ ধরনের কথা কোনো ভদ্র মানুষ বলতে পারে না। তিনি তো মিথ্যাকে মিথ্যা মনে করেন না। তিনি যে অনর্গল মিথ্যা বলেন সেটাকে তিনি গর্ব করেন।

রিজভী বলেন,‘এ বছর আমরা বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন করলাম ৭৮তম। আর উনি (শেখ হাসিনা) সেটাকে ৮০-তে নিয়ে গেলেন। পত্রপত্রিকায় দেখলাম শেখ হাসিনার ৭৭তম জন্মদিন। বেগম খালেদা জিয়া ৭৮ বছর বয়স আর শেখ হাসিনার ৭৭ বছর বয়স। তাহলে তিনি কি ৭৭ বছরের কিশোরী? তিনি যদি ৭৭ বছরের কিশোরী বা যুবতী হন তিনি কি মারা যাবেন না? মানুষ হচ্ছে মরণশীল, প্রতিটি মানুষই মারা যাবেন, কিন্তু আপনার (শেখ হাসিনার) এত অহংকার কেন?

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া মরণাপন্ন, তার লিভার পাল্টাতে হবে, হার্টের সমস্যা, আরো বিভিন্ন সমস্যা রয়েছে। কিন্তু শেখ হাসিনা ও তার আইন মন্ত্রী বলছে তাকে জেলে যেতে হবে, তারপরে আদালতের রায়ে বিদেশে যেতে পারবে। অথচ আইনজীবীরা বলেছে তাকে জেলে যেতে হবে না। তিনি বেগম খালেদা জিয়া এমনি বিদেশে যেতে পারেন। কিন্তু শেখ হাসিনা আইনজীবীদের কথা শোনেন না। আরো আজেবাজে কথা বলেন।

বিএনপির এই শীর্ষনেতা বলেন,‘শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের ভয় একটাই। তারা বলে তলে তলে সব ঠিক হয়ে গেছে। তাহলে শেখ হাসিনা আপনি সুষ্ঠু নির্বাচনের কথা বলেন না কেন? আপনাকে পদত্যাগ করিয়ে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে সুষ্ঠু নির্বাচন ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য এদেশের তরুণ-তরুণী যুবসমাজ সবাই চায়। আপনি চান না আর আপনার ওবায়দুল কাদের চায় না।

তিনি আরো বলেন, ‘আপনারা শুধু টাকা লুটপাট করে বিদেশে পাচার করেন। আপনার ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ টাকা পাচার করে কানাডায় বেগমপাড়া বানিয়েছে সেখানে তাদের সন্তানরা রয়েছে।

জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় বিক্ষোভ মিছিলে মহিলা দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com