শনিবার, ১১:১৩ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

সংসদ সদস্য আ স ম ফিরোজের বিচার চেয়ে বিক্ষোভ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৫৬ বার পঠিত

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোতালেব হাওলাদারের ওপর হামলার প্রতিবাদে সংসদ সদস্য আ স ম ফিরোজসহ হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মোতালেবের অনুসারীরা।

এদিকে আজ উপজেলা সদরসহ ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশের কর্মসূচি দিয়েছিল সংসদ সদস্য আ স ম ফিরোজের অনুসারীরা। তবে গতকাল রাতে জেলা প্রশাসকের সঙ্গে আলোচনার পর সেই কর্মসূচি পেছানো হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বাউফল পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাগুজিরপুল বাসস্ট্যান্ড থেকে মোতালেব অনুসারীদের বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানাসংলগ্ন ইলিশ চত্বরে গিয়ে শেষ হয়। পরে এখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মোতালেব হালদারের ছেলে বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহমুদ হাসান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তালুকদার মজেলা, কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল কামাল পল্টু, মদনপুরা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, বাউফল সদর ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম।

এ সময় বক্তারা দাবি করেন, সংসদ সদস্য আ স ম ফিরোজের নির্দেশে হয়েছে এই হামলা। আ স ম ফিরোজসহ মোতালেব হাওলাদারের ওপর হামলাকারীদের দ্রুত বিচার করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তালুকদার মো. জাহাঙ্গীর বলেন, ‘আ স ম ফিরোজের গুন্ডাবাহিনী দ্বারা আমাদের নেতা মোতালেব হাওলাদারের ওপর হামলার প্রতিবাদে আমরা কয়েকটি কর্মসূচি হাতে নিয়েছি। এর অংশ হিসেবে আজ বিক্ষোভ মিছিল করেছি। আমাদের নেতার ওপর হামলার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাব।’

মদনপুরা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, ‘মোতালেব হাওলাদার উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের সভাপতি ছিলেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এমন একজন সিনিয়র নেতার ওপর এত বড় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

মোতালেব হাওলাদারের ছেলে মো. মাহমুদ হাসান বলেন, ‘আ স ম ফিরোজের পাশ থেকে লোকজন দা নিয়ে দৌড়ে গিয়ে আমার বাবার ওপর হামলা চালায়। ওই সময় আ স ম ফিরোজ নিজে হাত দিয়ে ইশারা করেন। সেই ভিডিও আমাদের কাছে রয়েছে।’ তিনি আরও বলেন, ‘আ স ম ফিরোজ হামলার সঙ্গে জড়িত এবং সেদিন রাতে গলাচিপা ফেরি হয়ে পালিয়ে বরিশালে গেছেন। তবু তিনি বগা ফেরি হয়ে যাননি। আমার ওপর এর আগে যারা হামলা করেছে, তারাই আমার বাবার ওপর হামলা করেছে। আ স ম ফিরোজসহ আমার বাবার ওপর হামলাকারীদের বিচার চাই।’

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল‌ মামুন বলেন, ‘মোতালেব হাওলাদারের অনুসারীদের বিক্ষোভ মিছিল শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে এবং আজ ওই পক্ষের (আ স ম ফিরোজ) শান্তি সমাবেশ হওয়ার কথা থাকলেও ডিসি স্যার গতকাল রাতে তাঁদের সঙ্গে কথা বলে এক দিন পিছিয়ে দিয়েছেন। তাঁদের কর্মসূচি আগামীকাল অনুষ্ঠিত হবে। আজ আর কোনো সভা-সমাবেশ নেই।’

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান স্বাক্ষরিত এক চিঠি গতকাল সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠানো হয়। জেলা প্রশাসক আ স ম ফিরোজ পক্ষের সঙ্গে আলোচনা করে তাঁদের শান্তি সমাবেশ এক দিন পিছিয়ে দেওয়া হয়। আ স ম ফিরোজের অনুসারীদের শান্তি সমাবেশ আগামীকাল বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবন থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com