শনিবার, ০৫:৪৫ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

শেখ হাসিনার পদত্যাগের মাধ্যমে আমরা আমাদের আন্দোলন শেষ করবো : বেগম সেলিমা রহমান

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৫৭ বার পঠিত
????????????????????????????????????

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি বেলা ১১ টায় একযোগে সদররোড, সদর হাসপাতাল সড়ক ও নগরীর ফজলুল হক এ্যাভিনিয় সড়কের পৃথক পৃথক স্থানে মানববন্ধন করে।

এর মধ্যে বরিশাল মহানগর বিএনপি নগরীর সদররোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে। এখানে মানববন্ধনে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। মানবন্ধনে সভাপতিত্ব করেন, মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক।

উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মো. রহমতউল্লাহ, এবায়েদুল হক চাঁন,মহানগর সদস্য সচিব এ্যাড, মীর জাহিদুল কবির জাহিদ,এ্যাড, আলী হায়দার বাবুল,হাবিবুর রহমান টিপু সহ মহানগর নেতৃবৃন্দ ও ওয়ার্ড নেতৃবৃন্দ। এদিকে, নগরীর জেল খানার মোড় সহ সদর হাসপাতাল সড়ক এলাকায় মানববন্ধন করে উত্তর জেলা বিএনপি। মানববন্ধনে নেতৃত্ব দেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার। সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান,উত্তর জেলা বিএনপি সদস্য সচিব মিজানুর রহমান মুকুল সহ উত্তর জিলা বিএনপির বিভিন্ন ইউনিট নেতৃবৃন্দ। অপরদিকে নগরীর কাকলীর মোড় এলাকায় মানববন্ধন করে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি। এখানে মানববন্ধনে নেতৃত্ব দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগ এ্যাড. বিলকিস জাহান শিরিন।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ঘোষনা করার মাধ্যমে আমরা আমাদের আন্দোলন শেষ করবো। আমরা যে ১০ দফার আন্দোলন করছি তার প্রধান দাবি এই সরকারের পদত্যাগ। কারন বর্তমান সরকার দেশে দুশাসন, নির্যাতন চালাচ্ছে।

দুশাসন, কতৃত্ববাদী, নির্যাতন নিপিড়নের মধ্যদিয়ে আজকে সারা বাংলাদেশকে নির্যাতনের একটি হাতিয়ার বানিয়ে মহা আনন্দে তাদের সিংহাসনে দিন কাটাচ্ছে।

এসময় ওবগম সেলিমা রহমান আরো বলেন আমরা ক্ষমতার জন্য লড়াই করছি না। আমরা ক্ষমতায় যেতে চাই না। আমরা জনগণের নিরাপত্তা ও ভোটের অধিকারের জন্য লড়াই করছি। আজকে তোমার গণতন্ত্রের উন্নয়নে নিত্যপূর্ণমূল্যের দাম উর্ধ্বগতির চাপে দেশের মানুষ পিসে মরছে।

তিনি বলেন, বর্তমান সরকারের দুশাসন ও গনতন্ত্র উত্তোরনের জন্য বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে দরকার। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংক্রামে অংশ নেওয়ার আহবান জানান তিনি।

অপরদিকে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি রেখে ও বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশের মাঠিতে রেখে এদেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না।

এই সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। আজকে দেশের রিজার্ভ ফান্ডের টাকা ক্যাসিনোতে পাওয়া যায়।

সরোয়ার আরো বলেন দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত না হলে সেদেশ কোনদিনই ভালভাবে চলতে পারে না বলেই আজ মানুষের মাঝে হাহাকার দেখা যায় কিন্তু এই লুঠেরাবাজ সরকার তাদের দিকে না তাকিয়ে উন্নয়নের নামে বিদেশের বেগমপাড়ায় টাকা পাচার করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com