সোমবার, ০৮:২৪ পূর্বাহ্ন, ২৮ অক্টোবর ২০২৪, ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

বিভিন্ন স্পটে জামায়াতের রেলপথ ও সড়কপথ অবরোধ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন দিনব্যাপী অবরোধের তৃতীয় দিনে আজ বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্পটে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা রেলপথ ও সড়কপথ অবরোধ করেছে।

অবরোধকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান অধিকারহারা বীর জনতার পদভারে রাজপথ অগ্নিগর্ভ হয়ে উঠেছে; আওয়ামী বাকশালীদের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের গণদাবি আদায় না হওয়া পর্যন্ত জনগণ ঘরে ফিরে যাবে না বলে সরকারকে সতর্ক করে দিয়েছেন ।

তিনি আজ বাংলাদেশ জামায়াতে ঢাকা মহানগরী উত্তরের মিরপুর-কাফরুল জোন আয়োজিত এক বিক্ষোভ-পরবর্তী সমাবেশে এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি ষাট ফিট থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউরো সায়েন্স হাসপাতাল রোডে পথ সভার মাধ্যমে শেষ হয়। পথ সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, মজলিশে শূরার সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম, আব্দুল আউয়াল আজম, আব্দুল মতিন খান ও এ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা রেজাউল করিম, আহসান হাবীব, আবু নকীব, এডভোকেট আব্দুর রাকিব, আতিক হসান, মুসআব মুহায়মিন, তরুণ ও আব্দুল হালিম, ছাত্রনেতা আসাদুজ্জামান, রিদওয়ান এবং মওদুদ আহমদ প্রমুখ।

মাহফজুর রহমান বলেন, আওয়ামী লীগের অবৈধ ক্ষমতালিপ্সা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। গণতন্ত্র ও শান্তিপ্রিয় জাতি হিসাবে বহির্বিশ্বে আমাদের সুনাম-সুখ্যাতি থাকলেও আওয়ামী সরকার দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দেশকে কতৃত্ববাদী, স্বৈরতান্ত্রিক ও ফ্যাসীবাদী রাষ্ট্রে পরিণত করেছে। সরকার অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য কেয়াটেকার সরকারের গণদাবি পাশ কাটিয়ে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে আবারো পাতানো ও ষড়যন্ত্রে নির্বাচনের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করার দিবাস্বপ্নে বিভোর। কিন্তু তাদের সে স্বপ্নবিলাস বীরজনতা কখনোই সফল হতে দেবে না। তিনি সরকারকে আত্মঘাতি অবস্থান পরিহার করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় তাদেরকে জনগণের তোপের মুখে পড়বে হবে।

তিনি বলেন, সরকার দেশকে নেতৃত্বশূন্য করার জন্যই বর্ষীয়ান রাজনীতিক ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনসহ জাতীয় নেতৃবৃন্দ এবং বরেণ্য আলেমদের সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। মূলত ফ্যাসীবাদী সরকার গোটা দেশকেই পুরোদস্তুর কারাগারে পরিণত করেছে। তাই দেশ ও জাতিকে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতিকে বাঁচাতে দলমত নির্বিশেষে এক দফার ভিত্তিতে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির জন্য আগামী দিনে রাজপথের আন্দোলন আরো বেগবান করার আহবান জানান। অন্যথায় জাতির ঘাড় থেকে স্বৈরাচারের জগদ্দল পাথর নামানো সম্ভব হবে না।

তেজগাঁও রেল ক্রসিংয়ে জামায়াতের অবরোধ
হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের উদ্যোগে আজ ২ নভেম্বর তেজগাঁও রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা। জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, জিল্লুর রহমান, নোমান আহমেদি, এম আব্দুল্লাহ, আলাউদ্দিন, ছাত্রনেতা নাজিমুদ্দিন ও ফজলুর রহমান প্রমূখ।

পল্লবীতে অবরোধ
টানা অবরোধের তৃতীয় দিনে আজ সকালে মিরপুর ১১ নম্বরে অবরোধ কর্মসূচি পালন করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। কর্মসূচি পালনে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মো. নাসির উদ্দীন। উপস্থিত ছিলেন পল্লবী দক্ষিণ থানা আমীর আশরাফুল আলম , রূপনগর থানা আমীর আবু হানিফ, পল্লবী মধ্য থানা আমীর আবুল কালাম পাঠান, যুব বিভাগ ঢাকা মহানগরী উত্তরের সাংগঠনিক সম্পাদক মো: হাসানুল বান্না চপল, রূপনগর থানা সেক্রেটারি মো: মোশাররফ হোসেন, পল্লবী মধ্য থানা সেক্রেটারি জোবায়ের হোসাইন রাজন ও পল্লবী উত্তর থানা সেক্রেটারি মহিউদ্দীন প্রমুখ।

উত্তরা হাউজ বিল্ডিংয়ে অবরোধ
ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে হাউজ বিল্ডি এলাকায় অবরোধ কর্মসূতিতে অংশ নেন জামায়াতের নেতাকর্মীরা। কর্মসূচি পালনে নেতৃত্ব দেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মাওলানা মুহিব্বুল্লাহ। উপস্থিত ছিলেন উত্তরা পশ্চিম অঞ্চলের সহকারী পরিচালক মাহবুবুল আলমসহ অন্য নেতারা।

মোহাম্মদপুর অঞ্চল
মোহাম্মদপুর অঞ্চলের উদ্যোগে আজ এক বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচী অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুর পূর্ব থানা আমীর ও ঢাকা মহানগরী উত্তরের শুরা সদস্য মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত মোহাম্মদপুর মধ্য থানা আমীর মশিউর রহমান, ঢাকা মহানগরী পশ্চিম শিবির সভাপতি আসাদুজ্জামান আসাদ, মোহাম্মদপুর পূর্ব থানা সেক্রেটারী আনিসুর রহমান ও মোহাম্মদপুর পূর্ব শিবির সভাপতি জোবায়ের সহ থানার বিভিন্ন পর্যায়ের জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি মোহাম্মদপুর অঞ্চলের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ও অবরোধ করে।

আদবর থানা
অবরোধ সফল করার জন্য আদাবর থানায় মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে। জনগণকে চলমান অবরোধ পালনের আহ্বান জানিয়ে মিছিল শেষ করা হয়।
রাজধানীর গুলশানে অবরোধ
রাজধানীর গুলশান লিংক রোডে অবরোধ কর্মসূচি পালন করেছে জামায়াতে ইসলামী। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বনানী থানা আমীর আবু ফয়সল খান, গুলশান পশ্চিমের আমীর মাহমুদুর রহমান, গুলশান পূর্বের আমীর আবু জুনায়েদ সহ গুলশান ও বনানীর থানা, ওয়ার্ড এবং ইসলামী ছাত্রশিবিরসহ সাধারণ ছাত্র জনতা। অবরোধ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ডেমরায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন দিনব্যাপী অবরোধের তৃতীয় দিনে আজ বৃহস্পতিবার রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু নাবিল, আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোঃ শাহজাহান, মতিউর রহমান, এডভোকেট রিয়াজ উদ্দিন, মির্জা হেলালসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধানমন্ডিতে সড়ক অবরোধ
রাজধানীর ধানমন্ডি ও হাজারীবাগের সড়ক অবরোধ করছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নুরনবী মানিকের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্যবৃন্দ জনাব মুজিবুর রহমান, মোহাম্মদ আলী, আখতারুল ইসলাম, শহিদুল ইসলাম, মাহফুজ আলম, এডভোকেট জোবায়দুর রহমান, মোহাম্মদ কাওছারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
প্রেস বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com