শনিবার, ০৬:২৯ অপরাহ্ন, ২৬ অক্টোবর ২০২৪, ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিকেলে বাসায় ফিরবেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৫৩ বার পঠিত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ বিকেলে বাসায় ফিরবেন। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

তিনি বলেন, শনিবার (১৭ জুন) বিকেল ৫টায় এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে বের হবে খালেদা জিয়া।

এর আগে গত ১২ জুন দিনগত মধ্যরাতে অসুস্থবোধ করায় খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়ার মূল রোগের চিকিৎসা দেশে সম্ভব নয়। দেশে যে চিকিৎসা হচ্ছে তা শুধু উপসর্গ উপশমের জন্য। তার হৃদপিণ্ডে এখনও ২টি ব্লক আছে। এন্ডোসকপি করার পর মেডিকেল বোর্ড সুপারিশ করেছে, লিভার ট্রান্সপ্লান্ট করা যায় এমন দেশে উন্নত চিকিৎসা নিতে হবে।

দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। অসুস্থতার মধ্যে গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে চলছে চিকিৎসা।

দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় তার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে গুলশানের বাসাতেই থাকছেন তিনি।

সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com