শুক্রবার, ০৪:২৪ অপরাহ্ন, ২৫ অক্টোবর ২০২৪, ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ৬২ বার পঠিত

বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবীতে গতকাল দেশব্যাপী জেলা ও মহানগরে বিএনপি’র উদ্যোগে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি চলাকালে বিভিন্ন অঞ্চলে পুলিশী হামলা, নেতাকর্মীদের গ্রেফতার এবং আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা হামলা, নেতাকর্মীদের আহত করা ও ভাংচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “গণতন্ত্রকে মাটিচাপা দেয়ার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিপতিত করতে বর্তমান গণবিচ্ছিন্ন ও ভোটারবিহীন অবৈধ সরকার বিএনপি সহ বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচির ওপর হামলা, গ্রেফতার ও ভাংচুর চালাতে লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। শেখ হাসিনার দুঃশাসনের প্রকোপ ক্রমশ: বিপজ্জনক রুপ ধারণ করছে। ভোটারবিহীন সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে।

এই অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রের বিধি-বিধান ও নিয়ম-নীতি তোয়াক্কা করে না বলেই বিএনপিসহ দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর যেকোন শান্তিপূর্ণ সভা-সমাবেশসহ মত প্রকাশে নগ্নভাবে বাধা প্রদান করছে। নাটোরে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি চলার সময় বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু’র বক্তব্য দেয়ার শেষ পর্যায়ে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়ে জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপি নেতা দেওয়ান শাহীন, শহর যুবদলের সভাপতি শামীম আহমেদ, কাঠুরিয়া ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি শরীফ (হামলায় গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন), শহর যুবদলের যুগ্ম আহবায়ক রনি বেপারী (হামলায় গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন), ছাত্রনেতা শৈবাল সহ ৭০ জনের অধিক নেতাকর্মীকে আহত করে এবং এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু’র বাসভবনস্থ দলীয় কার্যালয় ও অনুষ্ঠানের মঞ্চ ভাংচুর করা, রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ, পবা উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোজাফফর হোসেন, চারঘাট উপজেলার ভায়ালক্ষীপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধাসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৭ জন নেতাকর্মীকে গ্রেফতার এবং ব্যাপক লাঠিচার্জের মাধ্যমে অনেক নেতাকর্মীকে আহত ও আজকের অবস্থান কর্মসূচি পন্ড করা, জামালপুরে ২১ জন নেতাকর্মীকে গ্রেফতার, খুলনা মহানগর বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপে গুরুতর আহত বিএনপি নেতা ইবাদুল হক রুবায়েদ, হাসানুর রশীদ মিরাজ, ইশতিয়াক আহমেদ ইসতি, ইমতিয়াজ আলী সুজন ও ফিরোজ মাহমুদসহ ৪০ জনের অধিক নেতাকর্মী আহত হওয়া, কিশোরগঞ্জে কর্মসূচিতে পুলিশী বাধা ও কোন কারণ ছাড়াই ফাঁকা গুলিবর্ষণ ও নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়েরের চেষ্টা, পুটুয়াখালী জেলা বিএনপি কার্যালয় ভাংচুরসহ পিরোজপুর জেলা বিএনপি’র অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা ও ভান্ডারিয়া বিএনপি’র আহবায়ক আলহাজ¦ আহমেদ সোহেল মনজুর সুমনের গাড়ী ভাংচুরের ঘটনা আওয়ামী সরকারের চলমান নির্যাতন-নিপীড়ণের ধারাবাহিক চিত্র।
গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা, সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন। বিকৃত দুঃশাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান।

দুঃশাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারণেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। সরকারী মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন আইনানুযায়ী কাজ করতে পারছে না। মনে হয় তারা বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছে। দেশে ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো-সরকারের অবৈধ ও স্বেচ্ছাচারী শাসন নিয়ে কেউ যেন মাথা উঁচু করে কথা বলতে সাহস না পায়।

আমি সরকারের প্রতি আহবান জানাই-জুলুমের পথ থেকে অবিলম্বে সরে আসুন। নইলে গণতান্ত্রিক অধিকারের ওপর হস্তক্ষেপ করার জন্য যুগে যুগে সকল স্বৈরাচারের মতোই বর্তমান সরকারের পতন অনিবার্য।” বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবৃতিতে গ্রেফতারকৃত নেতৃবন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান। তিনি আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com