মঙ্গলবার, ০২:৩২ পূর্বাহ্ন, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিএনপি আসুক না আসুক ২৮ জানুয়ারির মধ্যেই নির্বাচন : ইসি রাশেদা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৩৯ বার পঠিত

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, বিএনপি নির্বাচনে আসুক না আসুক ২৮ জানুয়ারির মধ্যেই নির্বাচন সম্পন্ন করতে হবে। কারণ, সংবিধান অনুযায়ী এ সময়ের বাইরে যাওয়ার সুযোগ নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সোমবার দুপুরে বগুড়ায় ৪ জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। বগুড়া শহরের উপশহরস্থ বিয়াম ফাউন্ডেশনের আন্চলিক কেন্দ্রে রাজশাহী আন্চলিক নির্বাচন অফিসের আয়োজনে বগুড়া জেলা প্রশাসনের সহযোগিতায় ওই সভা অনুষ্ঠিত হয়।

ইসি রাশেদা সুলতানা বলেন, বিএনপিসহ অন্যান্য দল নির্বাচনে আসুক আমরা তা চাই। এতে নির্বাচন অংশগ্রহণমূলক হবে।

তিনি বলেন,‘আমরা চাই নিবন্ধিত সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। আমরা এখনো আশাবাদী উনারা (বিএনপি) আসবেন। যদি আসে তাহলে আমরা অবশ্যই বিবেচনায় নিব। তবে অবশ্যই মেয়াদকালের (২৮ জানুয়ারি ২৪ ) নির্বাচন সম্পন্ন করতে হবে। এর বাইরে যাওয়া যাবে না।

ভোট কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা রাখার প্রসঙ্গে রাশেদা সুলতানা বলেন,‘এ বিষয়ে আর কোনো কথা নেই আমাদের। কারণ, সিসি ক্যামেরা দিলে ৪২ লাখ কক্ষে দিতে হবে। একসাথে এতগুলো ক্যামেরা স্থাপনের সক্ষমতা কারো নেই।

তিনি আরো বলেন , নির্বাচনে সাংবাদিকরা হেনস্থা হলে অভিযোগ সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আসন্ন নির্বাচনকে সুষ্ঠু ভোটের পরিবেশ রাখার জন্য আইনশ্ঙ্খৃলা বাহিনীর পূর্ণ সক্ষমতা আছে। আর যদি প্রয়োজন হয় সেনাবাহিনী মাঠে নামবে। তবে তারা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। তাদেরকে ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেয়া যাবে না। কারণ, তা সংবিধানে নেই।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।
সভায় অংশ নেন রাজশাহী রেন্জের ডিআইজি, বগুড়া, সিরাজগঞ্জ, নওগাঁ, জয়পুরহাটের প্রশাসক ও রিটার্নিং অফিসার, পুলিস সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, উপজেলা নির্বাচন কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জরা।

উল্লেখ্য, বগুড়া জেলার ১২টি উপজেলার ৭ আসনে মোট ভোটার ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ লাখ ৪ হাজার ৩২১ এবং নারী ভোটার ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯৬৯টি, ভোট কক্ষ স্থায়ী ৫ হাজার ৮১৫টি ও অস্থায়ী ৪০৮টি মিলে মোট ৬ হাজার ২২৩টি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com