শনিবার, ১০:৩৩ পূর্বাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বরিশালে ৬ দাবিতে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশা চালকদের সমাবেশ

সূর্যোদয় ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩
  • ৬২ বার পঠিত

বিআরটিএ থেকে ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার লাইসেন্স ও রুট পারমিট প্রদানসহ ৬ দফা দাবিতে বরিশালে বিভাগীয় সমাবেশ করেছে চালকরা। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের বরিশাল জেলা শাখার উদ্যোগে এ সমাবেশ হয়।

বিভাগীয় সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি দুলাল মল্লিক। বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজেকুজ্জামান রতন, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি খালেকুজ্জামান লিপন, সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা ডা. মনীষা চক্রবর্তী, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের পটুয়াখালী জেলা শাখার সংগঠক অ্যাডভোকেট জহিরুল আলম সবুজ, সংগ্রাম পরিষদের বরিশাল জেলা শাখার সংগঠক মানিক হাওলাদার, সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক প্রমুখ।

বক্তারা বলেন, ‘শ্রমিকরা অর্থনীতির চাকা ঘুরায় আর শাসকরা সেই শ্রম শোষণ করে সম্পদের পাহাড় গড়ে। ব্যাটারিচালিত যানবাহনকে লাইসেন্স দিলে তাদের অর্থ সরকারি কোষাগারেই জমা হবে অথচ লাইসেন্স ছাড়া এই লাখ লাখ শ্রমিক বিটবাণিজ্যের হোতাদের কাছে জিম্মি হয়ে আছে। আইএমএফের কাছে সাড়ে চার বিলিয়ন ডলার ঋণ নিয়ে সরকার গ্যাস-বিদ্যুৎ-তেলের দাম বাড়িয়ে জনগণের জীবনকে দুর্বিষহ করে তুলেছে।’

সমাবেশে এই অনাচার-অবিচারের বিরুদ্ধে একতাবদ্ধ হওয়ার জন্য সব শ্রমিকদের আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com