সোমবার, ০১:২৯ পূর্বাহ্ন, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বরিশালে দুর্নীতি দমন কমিশনের গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৫০ বার পঠিত

রুখবো দুর্নীতি, গড়বো দেশ হবে সোনার বাংলাদেশ এই স্লোগান নিয়ে আজ ১৮ জুন রবিবার সকাল ১০ টায় দুর্নীতি দমন কমিশনের আয়োজনে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে গণশুনানি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেছেন, কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে দুর্নীতি বন্ধ করতে হবে। বঙ্গবন্ধু এক ভাষণে বলেছিলেন আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না। দুর্নীতি বন্ধ করতে হলে আমাদের মানসিক অবস্থার পরিবর্তন করতে হবে, লোভ-লালসা থেকে দূরে থাকতে হবে এবং রাষ্ট্রের প্রতি আমাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

দুর্নীতি প্রতিরোধ করতে হলে সামাজিকভাবে দুর্নীতিবাজদের বয়কট করতে হবে। তুই দুর্নীতিবাজ বলা শিখতে হবে। শুধু অপরকে নয় নিজেদেরও সংশোধন হতে হবে। আমি নাম বলতে চাই না তাহলে অনেকে বিব্রত হবেন। অনেক দপ্তরই আছে যেগুলোর বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। এজন্য অপরকে দুর্নীতিবাজ বলার আগে নিজের দুর্নীতির চর্চা বন্ধ করতে হবে। দুর্নীতিবাজদের যদি সামাজিকভাবে বয়কট না করেন তাহলে দুর্নীতিমুক্ত হতে পারবেন না।

তিনি আরও বলেন, দুর্নীতির বিরুদ্ধে সমাজে একটি পরিবেশ তৈরি করতে হবে। অনেকেই বলেন, অমুক কর্মকর্তা ঘুষ নেন না। তখন পাল্টা প্রশ্ন ওঠে কত দিলে নেন? এমন আবহ তৈরি করতে হবে যেন মানুষ বলে উনি ঘুষ নেন না।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমিশনার (অনুসন্ধান) দুর্নীতি দমন কমিশন ড. মোঃ মোজাম্মেল হক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ আমিন উল আহসান, মহাপরিচালক (প্রতিরোধ) দুর্নীতি দমন কমিশন মোঃ আক্তার হোসেন, পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম বিপিএম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাবেয়া খাতুনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বৃন্দরা উপস্থিত ছিলেন।

শুরুতে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনায় দুর্নীতি প্রতিরোধের বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন পরে সাধারণ মানুষের অংশগ্রহণে উন্মুক্ত গণশুনানির অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com