সোমবার, ০৫:১৫ অপরাহ্ন, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বরিশালে গভীর রাতে বাসে অগ্নিসংযোগ, প্রাণে রক্ষা পেল হেলপার

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ২৭ বার পঠিত
বরিশালে দাড়িয়ে থাকা বাসে গভীর রাতে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা। এতে বাসের ভেতরের অংশ পুড়ে যায়। তবে বাসের ভেতরে হেলপার ঘুমিয়ে থাকলেও অল্পের জন্য রক্ষা পান তিনি। শনিবার দিবাগত রাত ৩টার দিকে নগরীর কাশিপুর আর্মড ব্যাটালিয়ন কমান্ডার কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। ক্ষতিগ্রস্ত বাসটি পুলিশি হেফাজতে আনা হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার মা এন্টারপ্রাইজের একটি লোকাল বাস রাতে মহাসড়কের পাশে থামিয়ে ভেতরে হেলপার রাজু ঘুমিয়ে পড়ে। আগুন লাগার বিষয়টি টের পেয়ে কোনোভাবে বাসের ভেতর থেকে বের হয়ে প্রাণে রক্ষা পান। তার চিৎকারেই আশেপাশের লোকজন ছুটে আসে।
হেলপার রাজু জানান, নথুল্লাবাদ বাস টার্মিনালে জায়গা না হওয়া ও ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ভয়ে নগরীর কাশিপুরস্থ আনসার জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও ভূইয়া সড়ক সংলগ্ন খালি জায়গাতে বাসটি রাখা হতো। ওখানেই বাসচালক অসীমের বাসা।
এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, শনিবার রাত সাড়ে ৩ টার দিকে বাসের অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যায়। আগুন নেভানোর পর বাসটিকে থানায় পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে, পাশাপাশি ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে অবরোধের সমর্থনকারীরা এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
বরিশাল দক্ষিণ ফায়ার স্টেশনের অফিসার মো. বাহাউদ্দিন জানান, রাত সাড়ে ৩ টার দিকে বাসে অগ্নিসংযোগের খবর পেয়ে ৩ টি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। প্রায় আধঘণ্টার চেষ্টায় ভারতীয় ভিসা অফিসের ঠিক উল্টো দিকে থেমে থাকা বাসটিতে লাগা আগুন নেভান। ততক্ষণে গোটা বাসের ভেতর পুড়ে যায়। এতে হতাহতের ঘটনা না ঘটলেও বাসের ভেতরের সব সিট পুড়ে গেছে এবং গ্লাসগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে সকাল থেকে নগরে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান যথাসময়ে খুলেছে। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থান রয়েছে চোখে পড়ার মতো।
এদিকে বিএনপির ডাকা অবরোধ কর্মসূচিকে সফল করতে মশাল ও বিক্ষোভ মিছিল করার পাশাপাশি টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে নেতা-কর্মীরা। শনিবার মধ্যরাতে নগরীর আমতলার মোড়ে অবরোধের সমর্থনে মশাল মিছিল করা হয়। ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব রিয়াজের নেতৃত্বে এ মিছিল বের করা হয়। এছাড়া মহানগর যুবদলও অবরোধের পক্ষে রাতে বিক্ষোভ মিছিল করেছে নগরীর বগুড়া রোড এলাকায়। এছাড়া রবিবার সকালে নগরীর নথুল্লাবাদ এলাকায় মহানগর বিএনপির সদস্য ও ছাত্রদলের সাবেক নেত্রী আফরোজা খানম নাসরিনের নেতৃত্বে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করেন সমর্থকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com