অন্য ভাষায় :
শনিবার, ০৬:৪৪ অপরাহ্ন, ২৯ জুন ২০২৪, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

পুলিশের এলোপাতাড়ি গুলির পরও আন্দোলন থামেনি কেনিয়ায়

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ৫ বার পঠিত

কেনিয়ায় সরকার বিরোধ আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার পুলিশের এলোপাথারি গুলির পরও থেমে যাননি বিক্ষোভকারীরা। রাজপথে অবস্থান করছেন হাজার হাজার মানুষ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

কেনিয়ায় নতুন এক বিলে সাধারণ মানুষের করের হার বাড়ানোর কথা বলা হয়েছে। আর এতেই অসন্তোষ ছড়িয়ে পড়ে সারাদেশে। রাজধানী নাইরোবিতে রাজপথে নেমে আসে মানুষ। পার্লামেন্ট ভবনে আগুন দেওয়ারও ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ও গুলি চালায় পুলিশ। এতে একাধিক হতাহতের ঘটনা জানা যায়।

আজ বুধবার বিক্ষোভাকারীরা তাদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ভারী অস্ত্র নিয়ে টহল দিচ্ছে পুলিশ।

গতকাল মঙ্গলবার কর বৃদ্ধি–সংক্রান্ত প্রস্তাব নিয়ে ভোটাভুটির খবরে আজ পার্লামেন্ট ভবনের সামনে জড়ো হন কয়েক হাজার বিক্ষোভকারী। তাঁরা পার্লামেন্ট ভবনের ভেতরে ঢোকার চেষ্টা করেন। তখন পুলিশ প্রথম কাঁদানে গ্যাসের শেল ও জলকামান ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। একপর্যায়ে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে পুলিশ। এ সময় ভবনের ভেতর থেকে ধোঁয়া উড়তেও দেখাযায়। পুলিশ জানায়,বিক্ষোভকারীরা পার্লামেন্ট ভবনে আগুন দিয়েছে।

গত সপ্তাহে বিলের কিছু বিষয়ে যদিও সংশোধন করা হয়েছে। তবে পুরো বিলই বাতিল চায় কেনিয়ার নাগরিকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com