বৃহস্পতিবার, ১০:১৪ অপরাহ্ন, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সঃ) উদযাপনে গৌরনদীর নাঠৈ রিজিয়া মাধ্যমিক বিদ্যালয়ে মিলাদ মাহফিল ও দোয়া-মোনাজাত গৌরনদী পৌরসভার সাবেক কাউন্সিলর ও বিএনপি নেতা হোসাইন তুষারের ইন্তেকাল রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করল সরকার জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদল ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, ২ ছাত্র আটক আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে যুবককে পিটিয়ে হত্যা, যা বললেন শায়খ আহমাদুল্লাহ শেখ হাসিনার কী করা উচিত, জানালেন শ্রীলংকার প্রেসিডেন্ট সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি

নির্বাচনের রোডম্যাপ দেওয়ার আহ্বান সেলিমা রহমানের

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পঠিত

অন্তর্বর্তী সরকারকে প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচনের রোডম্যাপ দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বরিশালে বিভাগীয় শোভাযাত্রার আগে মহানগর বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বেগম সেলিমা রহমান বলেন, বিএনপি গণতন্ত্র রক্ষা, কথা বলার অধিকার, ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকারের জন্য গত ১৭ বছর ধরে আন্দোলন করে আসছে। সেই আন্দোলনের পরিপেক্ষিতে আজকে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী স্বৈরশাসনের দুঃশাসন থেকে জনগণ রক্ষা পেয়েছে।

তিনি বলেন, নির্বাচন হলো গণতন্ত্রের একটা বড় ধাপ, এই নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচন করে। গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য নির্বাচন যেমন দরকার, তেমনিভাবে রাষ্ট্র সংস্কার, প্রশাসন, বিচার বিভাগ, ভোটের অধিকার এই ৩টি জিনিস সংস্কার করে এই সরকার যাতে নির্বাচন দেয় এটি হচ্ছে আমাদের প্রথম ম্যাসেজ।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও বলেন, আমরা বলতে চাই আমরা জনগণের জন্য কাজ করেছি, জনগণকে রক্ষার জন্য কাজ করছি। বিএনপির ক্ষমতায় এলে রাষ্ট্র সংস্কার করে জনগণের অধিকার এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করবে।

দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে দেশ গড়া এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় ভূমিকা রাখার আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, স্বৈরাচার সরকারের দুঃশাসনের অবসানের পরও তারা কিন্তু থেমে নেই। এখনো তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে। তারা বিএনপিতে অনুপ্রবেশ করে দেশে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করবে। তাই সরকার পতনের পর পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন কাউকে দলে জায়গা না দেওয়ার আহ্বান জানাই।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল নগরীর বান্দরোডে প্লানেট পার্কের সামনে সমাবেশের আয়োজন করে বরিশাল মহানগর বিএনপি। সমাবেশ শেষে নগরীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা কেন্দ্রীয় নেতা ছাড়াও বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে অসংখ্য নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

বরিশাল মহানগর বিএনপির সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক। সঞ্চালনা করেন সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার।

শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, নির্বাহী সদস্য ও বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খান, নির্বাহী সদস্য এবায়দুল হক চাঁন মেজবাউদ্দিন ফরহাদ।

নির্বাহী সদস্য ও স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহিন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com