রবিবার, ০৫:৪০ অপরাহ্ন, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ধর্ষন মামলার অভিযুক্ত ছাত্রলীগ নেতা নিজেই সহ সভাপতি পদ থেকে অব্যাহতি নিলেন !!!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৬৪ বার পঠিত

 

গোলাম কিবরিয়া বরগুনা :

বরগুনার বামনায় ধর্ষণ মামলার প্রধান আসামি বামনা ছাত্রলীগের সভাপতি প্রার্থী” এমন সংবাদ গত ৯ ই এপ্রিল বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর একই দিন রাতে বরগুনা জেলা ছাত্রলীগ এক প্রেসবিজ্ঞিতে মাধ্যমে জেলার ৫ টি ইউনিট ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়।
বামনা উপজেলা ছাত্রলীগের সদ্যঘোষিত
কমিটিতে সহ সভাপতি পদ পান ধর্ষণ মামলার আসামি রাসেল। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হলে সোমবার দুপুরে নিজের আলোচিত সেই শেখ রাসেল ফেসবুকে পোস্ট দিয়ে ছাত্রলীগের পদ থেকে নিজেই অব্যাহতি নেন।
শেখ রাসেলের পদ পাওয়া থেকে অব্যাহতি নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা।
খোঁজ নিয়ে জানা যায়, রোববার রাতে বামনা উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত কমিটিতে রাসেলকে সহসভাপতির পদ দেওয়া হয়। কমিটি ঘোষণার পর রাসেলের পদ পাওয়া নিয়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়। অভিযোগ ওঠে সহ সভাপতি পদ পাওয়া রাসেল শিশু ধর্ষণ মামলায় অভিযুক্ত আসামি। এতে সমালোচনার মুখে পড়ে বরগুনা জেলা ও বামনা উপজেলা ছাত্রলীগ। পরে সোমবার দুপুরে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে নিজেই পোস্ট দিয়ে অব্যাহতি নেন রাসেল।
মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে বরগুনার বামনা উপজেলার এক পঞ্চম শ্রেণির ছাত্রীকে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করতেন রাসেল। এতে ওই স্কুলছাত্রী গর্ভবতী হয় এবং সন্তান প্রসব করে। এদিকে উপায়ান্তর না পেয়ে স্কুলছাত্রীর মা এলাকা ছেড়ে চলে যায়। পরে ২০১৮ সালের ২২ জুলাই ঢাকা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৭ শিশুটির মা বাদী হয়ে রাসেলকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন। ওই বছর ২৯ অক্টোবর আদালতে আত্মসমর্পণের পর জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর ২০১৮ সালের ৪ নভেম্বর রাসেল জামিনে মুক্ত হন।
মামলার বাদী জানিয়েছেন, ওই মামলায় রাসেলকে অভিযুক্ত করে পুলিশ আদালতে প্রতিবেদনও দিয়েছে। বর্তমানে আদালতে মামলাটি বিচারাধীন।
এ দিকে একজন ধর্ষণ মামলার আসামি ছাত্রলীগের সহসভাপতি পদ পাওয়া নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। নাম প্রকাশ অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতা-কর্মীরা জানান, ত্যাগীরা কমিটিতে জায়গা পান না, আর ধর্ষণ মামলার প্রধান আসামি হয় উপজেলা ছাত্রলীগের সহসভাপতি। এটা অত্যন্ত দুঃখজনক বলে জানান তাঁরা।

বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশীদ বলেন, ধর্ষণ মামলায় এই অভিযুক্ত ছেলেকে আমি চিনি না। তিনি এর আগে বামনা ছাত্রলীগ করেছেন কিনা তাও আমার জানা নেই। তার বিরুদ্ধে যদি ধর্ষণ মামলা থেকে থাকে তাহলে ছাত্রলীগের সভাপতি তো দূরের কথা তাকে দলের সদস্য পদেও রাখা হবে না।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত ছাত্রলীগ নেতার ব্যবহৃত মোবাইল নম্বরে কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। তবে আজ সোমবার দুপুরের তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করে লিখেন ছাত্রলীগ থেকে অব্যাহতি নিলাম। তবে ওই পোস্টে তিনি অব্যাহতিপত্র আপলোড করেন নি।
এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম রেজা বলেন, ‘ওই ছেলের নাম প্রস্তাব করেছেন বামনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু। তাদের সঙ্গে সমন্বয় করেই তাকে কমিটিতে পদ দেওয়া হয়েছে। মামলার বিষয়টি জানা ছিল না, জানার পরেই আমরা যোগাযোগ করার পর সে নিজেই পদ থেকে অব্যাহতি নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com