মঙ্গলবার, ০৩:০৩ পূর্বাহ্ন, ২২ অক্টোবর ২০২৪, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দাবি মেনে নিন, পরে পালাবার পথ পাবেন না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৯৬ বার পঠিত

বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার প্রশাসন, বিচার বিভাগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে অসুস্থ খালেদা জিয়াকে আটকে রেখেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়াকে ভয় পায় বলেই বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না সরকার। খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে। জনগন টেনে হিচড়ে ক্ষমতা থেকে নামাবে। এখনও সময় আছে দাবি মেনে নিন, নয়তো পরে আর পালাবার পথ পাবেন না।

আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর পাশাপাশি তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের আয়োজক ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা বিএনপি।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হচ্ছে। রাজনৈতিক সংগঠন ঐক্যবদ্ধ হচ্ছে। দেশের মানুষেরা ঐক্যবদ্ধ হচ্ছে। দুর্বার গণ-আন্দোলন শুরু হলে এ সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। সত্যিকার অর্থেই জনগণের কল্যাণের জন্য সরকার গঠন করা হবে।

সরকারের উদ্দেশে হুঁশিয়ারী উচ্চারণ করে ফখরুল বলেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দিতে হবে। যেটা আমাদের এখানে নেই। যেটা বিদেশে আছে। বারবার চিকিৎসকরা বলছেন। আমরা খুব সোজা কথা বলি, আল্লাহ না করুন খালেদা জিয়ার যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে দায় নিতে হবে সরকারকেই। এ দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। টেনেহিঁচড়ে নামাবে।

সরকারের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, আমাদের কথা স্পষ্ট। তাকে বিদেশে পাঠাতে হবে। অবিলম্বে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এর বাইরে দেশের মানুষ কিছু মেনে নিতে প্রস্তুত না। এখনো কিছুটা সময় আছে। রক্ষা পেতে পারেন। এরপর আর পালাবার পথ পাবেন না।

তিনি বলেন, খালেদা জিয়া যাতে রাজনীতি করতে না পারে সে কারণে এই ভয়াবহ ফ্যাসিস্ট সরকার এবং তার অবৈধ প্রধানমন্ত্রী অত্যন্ত সুপরিকল্পিতভাবে বিচার বিভাগ, প্রশাসন, দুর্নীতি দমন কমিশনকে নিয়ন্ত্রণ করে খালেদা জিয়াকে সাজা দিয়ে আটক করে রেখেছেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, অধিকার ফিরিয়ে আনার জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এর বাইরে এ দেশের জনগণ কোনো কিছুই মানার জন্য প্রস্তুত নয়।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা বিএনপির আহ্বায়ক আমানউল্লাহর সভাপতিত্বে সমাবেশে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ বক্তব্য দেন।

সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com