মঙ্গলবার, ১০:২৬ পূর্বাহ্ন, ২২ অক্টোবর ২০২৪, ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ইরানের কুখ্যাত কারাগারে আগুন-গোলাগুলি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৭১ বার পঠিত

ইরানের কুখ্যাত এভিন কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ ছাড়া এতে গোলাগুলির ও সাইরেন বাজার শব্দ শোনা গেছে। আজ রোববার বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই কারাগারে দেশটির রাজনীতিবিদ, সাংবাদিক এবং বিদেশিদের আটক করে রাখা হয়েছে। অনলাইনে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, তেহরানের ওই অঞ্চলে আগুন ও ধোঁয়া উড়তে। একই সঙ্গে বিস্ফোরণ এবং গুলির শব্দও শোনা গেছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেছে কি না তা এখন পর্যন্ত জানানো হয়নি।

দেশটির এক কর্মকর্তার বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় মিডিয়ায় বলা হয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। কিন্তু ভিডিও ফুটেজে ওই অঞ্চলে আগুন জ্বলতেই দেখা গেছে।
গত ১৬ সেপ্টেম্বর পুলিশি হেফাজতে মাহসা আমিনি (২২) নামে এক তরুণীর মৃত্যু হয়। এরপর থেকে ইরানজুড়ে তুমুল বিক্ষোভ অব্যাহত রয়েছে। এতে এখন পর্যন্ত দুই শতাধিক লোকের নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

পরিবারের দাবি, পুলিশের নির্যাতনে আমিনির মৃত্যু হয়েছে। কিন্তু পুলিশ এই দাবি প্রত্যাখ্যান করেছে।

বিবিসি পার্সিয়ানের সাংবাদিক রানা রহিমপুর বলেন, কারাগারের এই ঘটনার সঙ্গে বিক্ষোভের ঘটনার সম্পর্ক আছে কি না তা এখন পর্যন্ত জানা যায়নি। এভিনে শত শত বিক্ষোভকারীকে পাঠানো হয়েছে বলে জানান রানা।

তবে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলেছে, এই ঘটনা বিক্ষোভের ঘটনার সঙ্গে সম্পৃক্ত নেই। তবে এক কর্মকর্তা, আগুনের জন্য অপরাধীর সম্পৃক্ততা আছে বলে অভিযোগ করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com