শুক্রবার, ০৬:৩০ অপরাহ্ন, ২৫ অক্টোবর ২০২৪, ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

আ’লীগ দখলদার লুটেরার দল —–তারেক রহমান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ৭৮ বার পঠিত

খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় ইফতার মাহফিল

ঢাকা প্রতিবেদক:

সরকার জনগণকে ভয় পায় উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আওয়ামীলীগ দখলদার,লুটেরার দল। তারা অর্থপাচার করে বাংলাদেশকে পঙ্গু করে দিয়েছে। নিরেপক্ষ নির্বাচনে তারা জনগণকে ভয় পায় বলেই অবৈধ ভাবে ক্ষমতা করে সৈরাচারী,লুটপাটের রাজনীতি করে যাচ্ছে।

শনিবার খাগড়াছড়ির কলাবাগানে স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় ইফতার মাহফিল ভিডিও কনফারেন্সের যুক্ত হয়ে বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আওয়ামীলীগ সরকারের অনিয়ম-দূর্নীতির ফিরিস্তি তুলে ধরে জনগণ অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করবে বলে মন্তব্য করেন।

আয়োজিত ইফতার মাহফিলের প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, মিথ্যা ও অবৈধ ক্ষমতায় বেশি দিন দীর্ঘস্থায়ী হওয়া যাবে না। তাই সময় থাকবে নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণের প্রত্যাশা পুরণ করে মাফ মুক্তির জন্য পথ খোঁজার অনুরোধ জানান তিনি।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া,কুমিল্লা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন পারভেজ, চট্টগ্রাম মহানগর সভাপতি এইচএম রাশেদ খান,খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সহ-সভাপতি আবু ইউছুপ চৌধুরী,ক্ষেত্র মোহন রোয়াজা,সাধারন সম্পাদক এমএন আবছার,খাগড়াছড়ি জেলা যুবদল সভাপতি মাহবুব আলম সবুজসহ বিভাগীয় পর্যায়ের বিভিন্ন নেতারা এতে অংশ নিয়ে বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় ইফতার মাহফিল।

এর আগে-খাগড়াছড়িতে শনিবার ১৪৪ ধারা জারি করে খাগড়াছড়ির জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। খাগড়াছড়ি সদরে বাস টার্মিনাল এলাকায় একই স্থানে বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দল ও আওয়ামীলীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে ১৪৪ জারা করা হয়েছে।

শুক্রবার বিকেলে খাগড়াছড়ির জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। শনিবার সকাল ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ত পৌর বাস টার্মিনাল ও তৎসংলগ্ন এলাকায় ১৪৪ জারি করে প্রশাসন। পরে স্থান পরিবর্তন করে খাগড়াছড়ি জেলা বিএনপি জেলা শহরের কলাবাগানে এই ইফতার পার্টির আয়োজন করে।

অন্যদিকে ক্ষমতাসীন দলের ইন্ধনে প্রশাসন স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় ইফতার মাহফিলকে পন্ড করতে পায়তারা করছে অভিযোগ তুলে জেলা বিএনপি। শনিবারের পূর্বনির্ধারিত বিভাগীয় ইফতার মাহফিল পন্ড হলে আগামী ১২ ও ১৩ এপ্রিল খাগড়াছড়িতে সড়ক অবরোধ কর্মসূচি দেয় বিএনপি।

জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার পৌর এলাকার কলাবাগানের বাস ভবনে শুক্রবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচি ঘোষণা দেন। উল্লেখ, আগামী ১২ এপ্রিল থেকে পার্বত্য চট্টগ্রামে শুরু হবে সর্ববৃহৎ সামাজিক অনুষ্ঠান বৈসাবি।

মাহমুদা ডলি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com