মঙ্গলবার, ০১:০৩ পূর্বাহ্ন, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

আমাদের মাতৃভূমি পুনঃনির্মাণের জন্য আপনার মহৎ পদক্ষেপের জন্য আপনাকে স্যালুট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
  • ৬৫ বার পঠিত

আসসালামু আলাইকুম,
প্রিয় ছাত্র-ছাত্রী/সুধি সমাজের ভালো মানুষগণ/এগিয়ে আসা ব্যবসায়ীবৃন্দ,
আমাদের মাতৃভূমি পুনঃনির্মাণের জন্য আপনার মহৎ পদক্ষেপের জন্য আপনাকে স্যালুট। তোমরা যেভাবে কস্ট করে বিনা পরিশ্রমিকে, নিঃশর্তভাবে ট্রাফিক ডিউটি পালন এবং রাস্তা সহ আশেপাশের ময়লা আবর্জনা, দেয়ালের পোস্টার উত্তলোন, দেয়ালে খারাপ লেখা মুছে ফেলার কাজ করসো এটা সত্যিই প্রশংসনীয় কাজ। এই কাজ গুলো প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে নিয়মিত কো-ওয়ার্কের আওতায় ব্যবহারিক প্রতিবেদন হিসাবে অভ্যাস করার ব্যবস্থা করা যেতে পারে। যেমন আমাদের বিএনসিসি, রোভার স্কাউট, রেড ক্রিসেন্ট সোসাইটির, লায়ন্স ইন্টারন্যাশনাল এর লায়ন্স ক্লাব ও লিও ক্লাব, রোটারি ক্লাব, ইযোথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ (দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ) সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন সংগঠন আছে তাদের মাধ্যমেও অংশগ্রহণ করানোর সুযোগ রয়েছে। এগুলো নিজ নিজ এলাকা ভিত্তিক আমাদের অভিভাবক ও শিক্ষক সমাজ, এলাকার মুরব্বিদের সমন্বয়ে গ্রহণযোগ্য সামাজিক সহযোগীতার একটি টিম হতে পারে।
তবে আজ ছাত্র সমাজ ও সাধারণ মানুষ পরিশ্রমের মাধ্যমে অনেক বিষয় অনুধাবন করতে পেরেছেন। পুলিশ ট্রাফিক এর সংশ্লিষ্ট সকল পর্যায়ের মানুষগণ প্রতিনিয়ত কতটা ধর্য্য এবং কষ্ট স্বীকার করে জনসাধারনের অনিয়ম করার অভ্যস কে পরিবর্তন বা শৃংখলার পথে আনার জন্য আপ্রান চেষ্টা করে।গতদিন যে কয়টি এলাকায় গিয়েছি এমন কোন রাস্তা দেখিনি (হাইওয়ে, পাড়া মহল্লায় সকল রাস্তায়)ছাত্র-ছাত্রী একসাথে ট্রাফিক কন্ট্রোলের কাজ করছেন। কিছু কিছু যায়গায় আনসার বাহিনীও দেখেছি। এলাকার সামাজিক মানুষও অনেক দেখেছি। তাদের সকলের হাতে পানির বোতল দেখেছি যা হয়তো কোন সুভাকাংখি তাদের জন্য নুন্যতম খাবার পানি ও শুকনো খাবারের ব্যবস্থা করেছেন। যারা এগিয়ে এসেছেন তাদেরকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
এখন আপনিও আপনার স্থানীয় এলাকায় সেনাবাহিনীর পাশে একটি দল নিয়ে আপনার হাত বাড়িয়ে দিন, যাতে কোনও ডাকাত/লুটপাট কার্যক্রম এবং সমস্ত ধর্মীয় কেন্দ্রের সুরক্ষা অক্ষুণ্ন না থাকে। আল্লাহ আমাদের সকল প্রতিকূলতা থেকে হেফাজত করুন।
একজন ভালো মানুষ হিসাবে বিপদগ্রস্ত মানুষের পাশে এগিয়ে আশার অনুরোধ জানাচ্ছি। তাহলেই মানবতার পুনরুদ্ধার হবে।
ধন্যবাদান্তে
লায়ন ফিরোজ আহ্‌মেদ
ইএলএলআই, আরএলআইআই ও এএলএলআই গ্রেজুয়েট
সার্টিফাইড গাইডিং লায়ন

প্রেসিডেন্ট
লায়ন্স ক্লাব অব ঢাকা পারিজাত
লায়ন্স ইন্টারন্যানাল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com