সোমবার, ০৭:৩৩ পূর্বাহ্ন, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

অক্টোবরেই বিজয় সুনিশ্চিত করতে হবে-বরিশালে সুব্রত চৌধুরী

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৩৪ বার পঠিত

ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে এই অক্টোবরেই বিজয় সুনিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী। সোমবার (২ অক্টোবর) লুন্ঠিত ভোটাধিকার ও গণতন্ত্র পুণরুদ্ধারের দাবিতে বরিশালে সমাবেশ ও পদযাত্রা করেছে বিএনপির আইনজীবীরা।

আজ দুপুরে বরিশাল আদালত চত্বরে আইনজীবী সমিতির এ্যানেক্স ভবনের সামনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট বরিশাল বিভাগীয় ইউনিট সমাবেশের আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী।

সমাবেশে সুব্রত চৌধুরী বলেন, ‘তারা (আওয়ামী লীগ) বলছে ভংঙ্কর অক্টোবর, আর আমরা বলছি বিজয়ের অক্টোবর। কোন সেলফিতে এবার কাজ হবে না। প্রধানমন্ত্রী বিদেশে গিয়ে কারো সঙ্গে বৈঠক করতে পারেনি। এই অক্টোবরের প্রতিটা দিন কাজে লাগাতে হবে। ধারাবাহিক আন্দোলনের মধ্য দিয়ে এই অক্টোবরেই বিজয় সুনিশ্চিত করতে হবে।

সমাবেশে প্রধান বক্তব্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘দেশ আজ বিশ্ব প্রতারকের খপ্পরে পড়েছে। মানুষের ভোটের অধিকার হরণ করে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দেশে আইনের শাসন নেই। দেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে খালেদা জিয়াকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। আমরা মানুষের ভোটের অধিকার, আইনের শাসন ফিরিয়ে দিতে চাই।

সমাবেশ শেষে নগরীতে আইনজীবী পদযাত্রা বের করা হয়। পদযাত্রাটি আদালত চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আদালত চত্বরে গিয়ে শেষ হয়।

পদযাত্রায় বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও মহানগরের আইনজীবী এবং বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সমন্বয়ক, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজল, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের বরিশালের সভাপতি মহসিন মন্টু ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com