অন্য ভাষায় :
শুক্রবার, ০৫:৪৭ পূর্বাহ্ন, ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

রাবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা, শিক্ষার্থীদের দেখাতে হবে আইডি কার্ড

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৪৭ বার পঠিত

সোমবার সন্ধ্যা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের অভ্যন্তরে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করতে মাইকিং করবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। শিক্ষার্থীদের চলাচলের ক্ষেত্রেও দেখাতে হবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আইডি কার্ড।

সোমবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ভিসি কনফারেন্স রুমে সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনকালে এসব কথা বলেন ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

এ সময় তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের বেশি দৌরাত্ম বেড়ে গেছে। আজ ক্যাম্পাসে মাইকিং করে বহিরাগত প্রবেশ নিষেধাজ্ঞা জারি করা হবে। সন্ধ্যার পর থেকে কোনো বহিরাগত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না। শিক্ষার্থীদের চলাচলের ক্ষেত্রেও তাদের নিজস্ব আইডি কার্ড দেখাতে হবে। শিক্ষার্থীদেরকে আইডি কার্ড সাথে নিয়ে চলাচল করার পরামর্শ দেন তিনি। বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত গেইট থাকায় এমন সমস্যাগুলো সৃষ্টি হচ্ছে। আমরা গেইটের সংখ্যা কমিয়ে আনার জন্য কাজ করছি।

গতকাল শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও রেললাইনে আগুন জালিয়ে রাস্তা অবরোধের বিষয়ে তিনি বলেন, প্রথমে আমার শিক্ষার্থীরা অবরোধ করলেও পরে আর তাদের নিয়ন্ত্রণ ছিলো না। পরে বহিরাগতরা এসে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়- ফলে আন্দোলন বড় আকার ধারণ করে। এসব বিষয় খুটিয়ে দেখার জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছিলাম। এখন কমিটিতে আরো দুজন সদস্য বাড়িয়েছি। পাঁচ সদস্য বিশিষ্ট এ কমিটি সব বিষয় খুঁটিয়ে দেখবেন এবং আমাদেরকে প্রতিবেদনে জমা দেবেন। আমরা ইতোমধ্যে অজ্ঞাতনামা ৫০০ জনের নামে মামলা করেছি।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যারা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন তাদের নিরাপত্তার জন্য মেস মালিক সভাপতি ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের সাথে বসে আলোচনা করব। তারা যেন শিক্ষার্থীদের সাথে ভালো আচরণ করেন।

সাংবাদিকদের হামলার প্রসঙ্গে তিনি বলেন, সাংবাদিকদের ওপর যে হামলা করা হয়েছে তার তীব্র নিন্দা জানাচ্ছি। সাংবাদিকদের কাজের স্বাধীনতা রয়েছে। তারা যেকোনো জায়গায় ভিডিও ধারণ করতে পারে। এমন ন্যাক্কারজনক ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com