অন্য ভাষায় :
বুধবার, ১১:০১ পূর্বাহ্ন, ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

প্রখ্যাত সাংবাদিক আবদুর রহমান খান আর নেই

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ৭৪ বার পঠিত

প্রখ্যাত সাংবাদিক আবদুর রহমান খান আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। সোমবার দিবাগত রাত ২.৩০টায় তিনি ইন্তেকাল করেছেন। তার পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে তিনি ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তিনি স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটিতে সিনিয়র সহ-সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

আবদুর রহমান খান বাংলাদেশ টাইমস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সাথে সাংবাদিকতা করেছেন। সর্বশেষ তিনি রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

আবদুর রহমান খানের জন্ম ১৯৫২ সালের ৩০ নভেম্বর বরিশালের বানারীপাড়ার চৌয়ারীপাড়ায়। সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রিধারী আবদুর রহমান খান ১৯৮৩ সালে বাংলাদেশ টাইমস দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের প্রধান প্রতিবেদক ছিলেন।

বিগত বিএনপি সরকারের সময় তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। কবি আবদুর রহমান খান জাতীয় প্রেসক্লাবে কবিদের সংগঠন ‘কবিতাপত্রের’ সভাপতি ছিলেন। তিনি তিন সন্তানের জনক। স্ত্রী লুৎফর নাহার কয়েক বছর আগে ইন্তেকাল করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com