অন্য ভাষায় :
শুক্রবার, ০৬:০৭ অপরাহ্ন, ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

দক্ষিণ আফ্রিকায় ১৯ বাংলাদেশি উদ্ধার

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৫৩ বার পঠিত

দক্ষিণ আফ্রিকায় মানব পাচারকারীদের হাত থেকে ১৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। গতকাল সোমবার দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশ এমপুমালাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে এই বাংলাদেশিদের উদ্ধার করা হয়। দেশটির স্থানীয় পত্রিকা দ্যা সিটিজেন তাদের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে।

দেশটির পুলিশের মুখপাত্র বিগ্রেডিয়ার জেনারেল সেলভি মোহলাল জানান, কামাগুগুতরের একটি বাড়িতে বাংলাদেশি নাগরিকদের জিম্মি করে রাখার বিষয়ে তথ্য পান কর্মকর্তরা। এ তথ্যের ভিত্তিতে সেখানে অভিযানে চালায় নিরাপত্তা সদস্যরা।

তিনি আরও জানান, নিরাপত্তা সদস্যরা ওই বাড়ির তিনটি কক্ষ থেকে ১৯ বাংলাদেশিকে উদ্ধার করে। এসময় একটি প্ল্যাস্টিকের ব্যাগ থেকে বাংলাদেশিদের মোবাইল ফোন উদ্ধার করে কর্মকর্তারা।

এ ঘটনায় সন্দেহভাজন মানবপাচারকারী হিসেবে ওই বাড়ির গৃহকর্মী এক বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। তবে তার পরিচয় প্রকাশ না করা হয়নি। শিগগিরিই নেলসপ্রুট ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করার কথা জানিয়েছেন মোহলালা।

তিনি আরও বলেন, ১৯ বাংলাদেশির বিরুদ্ধে অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগ আনা হবে। প্রাথমিক তদন্ত জানা গেছে, তারা মিডলবার্গ এবং জোহানেসবার্গের দিকে যাওয়ার কথা ছিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com