অন্য ভাষায় :
শুক্রবার, ১২:১৯ পূর্বাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

আইপিএল নিয়ে স্পষ্ট বার্তা হাথুরুর, প্রাধান্য পাবে দেশের খেলা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৪০ বার পঠিত

সাকিব-মোস্তাফিজদের আইপিএল যাত্রা নিয়ে যখন সরগরম ক্রিকেট পাড়া, তখন আরো গরম হয়ে দেখা দিলেন হাথুরুসিংহে। মুখ খুললেন জাতীয় দলের প্রধান কোচ। যেখানে তিনি কথা বললেন অনেকটা বিসিবি সভাপতির সুরেই। স্পষ্টই বলে দিলেন যে জাতীয় দল প্রাধান্য পাবে এবং দেশের হয়ে দায়িত্ব পালন শেষেই কেবল আইপিএল খেলার অনুমতি পাবেন ক্রিকেটাররা।

আগামী ৩১ মার্চ মাঠে গড়াবে আইপিএলের ১৬তম আসর। বিশ্ব ক্রিকেটের জমজমাট এই আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা সাকিব আল হাসান ও লিটন দাসের। কিন্তু আইপিএলে খেলার আগে জাতীয় দল নিয়ে ভাবতে হচ্ছে তাদের। ৪ এপ্রিল মিরপুরে শুরু হবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট। ম্যাচটি পাঁচ দিনে গড়ালে চলবে ৮ এপ্রিল পর্যন্ত।

এদিকে আগামী ১ এপ্রিল থেকে শুরু হয়ে যাবে কলকাতার আইপিএল মিশন। ফলে আসরের শুরু থেকেই দলের সাথে থাকতে বিসিবি বরাবর চিঠি লিখে ছুটি চেয়েছিলেন সাকিব-লিটন। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচটা থেকে অব্যাহতি চেয়েছিলেন দু’জন। তখন নিজের অবস্থানে অটুট বিসিবি, জাতীয় দলের খেলা থাকাকালে আইপিএল খেলতে অনাপত্তিপত্র দেয়া হবে না।

আজ রোববার বিষয়টা নিয়ে মুখ খুললেন হাথুরুসিংহে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে গণমাধ্যমের মুখোমুখি হয়ে হাথুরুসিংহে বলেন, ‘আমার মনে হয় বোর্ডের সিদ্ধান্ত হয়েছে আগে দেশের পক্ষে খেলা। আইপিএলে তাদের নাম পাঠানোর আগেই তো বিসিবি বিষয়টা জানিয়ে দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিদের। এখনো এটাই স্থির আছে।’

আইপিএলে খেললে ক্রিকেটারদের দক্ষতা বাড়ে, এটা অস্বীকার করছেন না হাথুরুসিংহে। তবে দেশের খেলাকেই আগে গুরুত্ব দেয়া বলে উচিৎ মনে করেন তিনি।

হাথুরুসিংহে বলেন, ‘আইপিএলে খেললে তাদের দক্ষতা বাড়বে। এটা হাই ক্লাস টুর্নামেন্ট, এটা যে সত্য তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু সবার জন্য এক নম্বর প্রায়োরিটি দেশের পক্ষে খেলা।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com